তথ্যপ্রযুক্তিশিক্ষা খবর

যেভাবে ওয়ার্ড ফাইলকে ছবিতে রূপান্তর করবেন

যেভাবে ওয়ার্ড ফাইলকে ছবিতে রূপান্তর করবেন।ওয়ার্ড ফাইলে থাকা লেখা ছবিতে রূপান্তরের জন্য এমএস ওয়ার্ডের স্টার্ট মেনুতে প্রবেশ করে Snipping Tool লিখে সার্চ করতে হবে। টুলটি চালু হলে New বাটনে ক্লিক করে যে লেখাগুলোর স্ক্রিনশট নিতে চান,সেগুলো ফ্রেমের মধ্যে নির্বাচন করতে হবে। পুরো পাতার স্ক্রিনশট নিতে হলে স্নিপিং টুলের Mode মেনুর পাশে থাকা তির চিহ্নে Full-screen Snip অপশনে ক্লিক করতে হবে। তবে পছন্দমতো অংশের ছবি নিতে চাইলে Mode থেকে Free-form Snip অপশনে ক্লিক করে মাউসের ডান বোতাম চেপে জায়গা নির্ধারণ করে দিতে হবে। জায়গা নির্বাচনের পর মাউস পয়েন্টার ছেড়ে দিলেই নতুন উইন্ডোতে স্ক্রিনশট সেভ করার বার্তা দেখা যাবে।

এবার Save as type এর ড্রপডাউন মেনু থেকে JPG ফরম্যাট নির্বাচন করে Save বাটনে ক্লিক করতে হবে। এমএস ওয়ার্ডে তৈরি ফাইল পাঠানোর পর প্রাপক চাইলে তথ্য পরিবর্তন করতে পারেন। তাই তথ্য পরিবর্তন ঠেকাতে অনেকেই পিডিএফ ফরম্যাটে রূপান্তর করে ওয়ার্ড ফাইল বিনিময় করে থাকেন। কিন্তু পিডিএফ ফাইল খোলার জন্য প্রাপককে সফটওয়্যার ব্যবহার করতে হয়। সমস্যা সমাধানে পিডিএফের বদলে ওয়ার্ড ফাইলের তথ্য ছবিতে রূপান্তর করে বিনিময় করা যায়।

How to convert a Word file to an image. When the tool is turned on, click on the New button to select the text you want to take a screenshot of within the frame. To take a full-page screenshot, click on the Full-screen Snip option in the arrow next to the Mode menu of the Snipping Tool. However, if you want to take a picture of the desired part of the Free-form Snip from Mode, click on the right mouse button to determine the location. After selecting a place, leaving the mouse pointer will bring up a message to save the screenshot in a new window.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group