তথ্যপ্রযুক্তিশিক্ষা খবর

ফেসবুকে ভিডিও ক্যাপশন যেভাবে বন্ধ করবেন

ফেসবুকে ভিডিও ক্যাপশন যেভাবে বন্ধ করবেন।অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনে না দেখালেও ডেস্কটপ কম্পিউটার, আইফোন ও আইপ্যাডে ক্যাপশনযুক্ত ভিডিও প্রদর্শন করে ফেসবুক। ক্যাপশনযুক্ত ভিডিও অনেক সময় বিরক্তির কারণ হয়ে থাকে। তবে চাইলেই ডেস্কটপ কম্পিউটার, আইফোন বা আইপ্যাডে ফেসবুকের ভিডিও ক্যাপশন প্রদর্শন বন্ধ রাখা যায়।

ফেসবুকের ভিডিও ক্যাপশন বন্ধ করার জন্য আইফোন বা আইপ্যাডের সেটিংসে প্রবেশ করে General অপশনে থেকে Accessibility–এ ক্লিক করতে হবে। এবার অ্যাকসেসিবিলিটি অপশনের নিচে থাকা Subtitles & Captioning–এ ক্লিক করে Closed Captions + SDH অপশন নির্বাচন করতে হবে।ডেস্কটপ কম্পিউটারে ভিডিও ক্যাপশন বন্ধ করতে হলে প্রথমে ফেসবুক প্রোফাইলে ক্লিক করে Settings & Privacy নির্বাচন করতে হবে। এবার পুনরায় Settings অপশনে ক্লিক করে বাঁ পাশে থাকা Videos অপশন নির্বাচন করতে হবে। ভিডিও সেটিংস পাতা দেখা গেলে Always Show Captions–এর পাশের ড্রপডাউন মেনু থেকে Off নির্বাচন করলেই ভিডিওতে ক্যাপশন দেখা যাবে না।

How to turn off video captions on Facebook. Facebook shows captioned videos on desktop computers, iPhones, and iPads, even if they are not shown on smartphones running the Android operating system. Captioned videos are often annoying. However, if you want, you can stop displaying Facebook video captions on desktop computers, iPhones,s or iPad.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group