বিনামূল্যে প্রশিক্ষণ দেবে বাংলাদেশ-জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র

২১০ জনকে বিনামূল্যে প্রশিক্ষণ দেবে বাংলাদেশ-জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত স্কিলস ফর এমপ্লয়মেন্ট অ্যান্ড ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেইপ) আওতায় বেকারদের কর্মমুখী করতে প্রশিক্ষণ দেবে এ প্রতিষ্ঠান।

Skills For Employment And investment Program( SEIP)মোট ৭টি কোর্সে প্রশিক্ষণ দেয়া হবে। কোর্সগুলো হচ্ছে: গ্রাফিক্স ডিজাইন, ইলেকট্রিক্যাল ইন্সটলেশন এন্ড মেইন্টেন্স, মিড লেভেল ম্যানেজমেন্ট, প্লাম্বিং এন্ড পাইপ ফিটিং, কোয়ালিটি কন্ট্রোল ম্যানেজমেন্ট, রেফ্রিজ্যারেশন এন্ড এয়ার কন্ডিশনিং এবং ওয়েন্ডিং।

বিনামূল্যে প্রশিক্ষণ দেবে বাংলাদেশ-জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র
বিনামূল্যে প্রশিক্ষণ দেবে বাংলাদেশ-জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র

Online Apply Now

শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতে আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

মে-আগষ্ট-২০১৯ সেশনে চার মাস মেয়াদী এ প্রশিক্ষণের ক্লাস হবে প্রতি শনি থেকে বৃহস্পতিবার। ভর্তির প্রার্থীকে অবশ্যই ১৫ বছরের উর্ধ্বে হতে হবে এবং কমপক্ষে ৮ম শ্রেণী বা সমমানের পাশ হতে হবে। শুধুমাত্র গ্রাফিক্স ডিজাইন কোর্সে আবেদনের জন্য প্রার্থীকে সর্বনিম্ন এসএসসি পাস হতে হবে। প্রত্যেক প্রার্থীকে দিনপ্রতি ১০০ টাকা করে ভাতা প্রদান করা হবে।

এ প্রশিক্ষণের জন্য আবেদনের শেষ সময় আগামী ২৩ এপ্রিল (মঙ্গলবার)। ভর্তি পরীক্ষা আগামী ২৪ এপ্রিল (বুধবার) সকাল ৯টায় রাজধানীর মিরপুর ০২ এ অবস্থিত বাংলাদেশ-জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ক্লাস কার্যক্রম আগামী ০২ মে, ২০১৯ (বৃহস্পতিবার) থেকে শুরু হবে।

ভর্তির জন্য বাংলাদেশ-জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ওয়েবসাইট (www.bgttc.gov.bd) থেকে অনলাইনে আবেদন করতে হবে।

Related Content