শিক্ষা খবরশিক্ষা নিউজ

তারাবীহ নামাজ পড়ার আহ্বান সকল মসজিদে একই পদ্ধতিতে

তারাবীহ নামাজ পড়ার আহ্বান সকল মসজিদে একই পদ্ধতিতে।পবিত্র রমজান মাসে খতম তারাবীহ পড়ার সময় সারাদেশের সকল মসজিদে একই পদ্ধতি অনুসরণ করার জন্য আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। বুধবার (৩০ মার্চ) এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়েছে। পবিত্র রমজান মাসে দেশের প্রায় সকল মসজিদে খতম তারাবীহ নামাজে পবিত্র কুরআনের নির্দিষ্ট পরিমাণ পারা তিলাওয়াত করার রেওয়াজ চালু আছে। তবে কোন কোন মসজিদে এর ভিন্নতা পরিলক্ষিত হয়। এতে করে কর্ম উপলক্ষে বিভিন্ন স্থানে যাতায়াতকারী মুসল্লিদের মধ্যে কুরআন খতমের ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব হয় না।

এমতাবস্থায় দেশের সকল মসজিদে খতম তারাবীহ নামাজে প্রথম ৬ দিনে দেড় পারা করে ও পরবর্তী ২১ দিনে এক পারা করে তিলাওয়াতের মাধ্যমে পবিত্র শবে কদরে কুরআন খতমের জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দেশের সকল মসজিদের খতিব, ইমাম, মসজিদ কমিটি, মুসল্লি ও সংশ্লিষ্ট সকলের নিকট অনুরোধ জানানো হচ্ছে।এ অবস্থায় ধর্মপ্রাণ মুসল্লিদের মধ্যে একটি অতৃপ্তি ও মানসিক চাপ অনুভূত হয়। কুরআন খতমের পূর্ণ সওয়াব থেকেও তাঁরা বঞ্চিত হন। এ পরিস্থিতি নিরসনে রমজানের প্রথম ৬ দিনে দেড় পারা করে ৯ পারা এবং বাকি ২১ দিনে ১ পারা করে ২১ পারা তিলাওয়াত করলে ২৭ রমজান রাতে অর্থাৎ পবিত্র শবে কদরে পবিত্র কুরআন খতম করা সম্ভব।

It is a call to offer Taraweeh prayer in the same manner in all mosques. The Islamic Foundation has urged all mosques across the country to follow the same procedure during the holy month of Ramadan. The call was made in a notification on Wednesday (March 30). During the holy month of Ramadan, almost all the mosques in the country have a tradition of reciting a certain amount of paella of the Holy Quran in the last Taraweeh prayer. However, in some mosques, it is different. By doing so, it is not possible to maintain the continuity of the Qur’an among the Muslims who travel to different places on the occasion of work.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group