তথ্যপ্রযুক্তিশিক্ষা নিউজ

নতুন আপডেট এলো ইউটিউব মিউজিকে

নতুন আপডেট এলো ইউটিউব মিউজিকে।বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম হচ্ছে ইউটিউব। সারাবিশ্বে রয়েছে ইউটিউব ব্যবহারকারী। শুধু বিনোদনের মাধ্যমই নয় আয়ের অন্যতম প্ল্যাটফর্ম মেটার এই সাইটটি। এবার নতুন আপডেট এলো ইউটিউব মিউজিকে। এবার থেকে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও কিউ (Queue) সেভ করতে পারবেন। এতদিন এই সুবিধা ছিল শুধু আইওএস ব্যবহারকারীদের জন্য। বর্তমানে একটি গান শোনার পর পরের গান নিজস্ব অ্যালগরিদম অনুযায়ী প্লে করে ইউটিউব। এর মধ্যে যদি কোনো গান পছন্দ না হয় তাহলে নতুন করে ফের গান খুঁজতে হয়।

কিন্তু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এবার থেকে আগে থেকেই পছন্দের গানের তালিকা তৈরি করে রাখতে পারবেন। এরপর সেই অনুযায়ী গান প্লে হবে। ইউটিউব মিউজিকে কোনো রেডিও স্টেশন প্লে করলেও এই সেভ অপশনটি ব্যবহার করতে পারবেন। তবে এক্ষেত্রে কিন্তু কোনো আনডু (Undo) অপশন নেই। ফলে ভুল করে কোনো গান সেট করেন তাহলে কিন্তু সেই গান রিমুভ করতে পারবেন না। সর্বপ্রথম প্লে মিউজিক অ্যাপে এই ফিচারটি যোগ করেছিল গুগল। এখন গুগল মিউজিকে ফিচারটি যোগ করা হলো।

যদিও আইওএস-এর জন্য অনেক আগেই এই ফিচারটি চালু করা হয়েছে। অ্যান্ড্রয়েড ব্য়বহারকারীদের জন্য এই ফিচারটি চালু হওয়ার ফলে গ্রাহকদের বেশ কিছু বিষয়ে সুবিধা হবে।এই ফিচারটির মাধ্যমে কোনো গান বা মিউজিক অ্যালবাম কিউ-এ সেট করতে পারবেন। এরপর যদি ইউটিউব মিউজিকে ব্যবহারকারী প্লে স্ক্রিন থেকে নেক্সট অপশনটিতে ট্যাপ করেন তাহলে একটি সেভ অপশন দেখা যাবে। এরপর একটি অ্যাড টু প্লেলিস্ট (Add to Playlist) অপশন পপ আপ উইন্ডোতে দেখা যাবে। সেখানেও সেভ অপশন দেখা যাবে। এর ফলে নতুন প্লেলিস্ট তৈরি করা সম্ভব হবে।

A new update has come to YouTube Music. YouTube is one of the most popular video streaming platforms in the world. There are YouTube users all over the world. This site is not only a means of entertainment but also a source of income. This time a new update came to YouTube Music. From now on, Android users will also be able to save Queue. Until now this feature was only for iOS users. Currently, after listening to a song, the next song is played on YouTube according to its own algorithm. If you don’t like any of these songs, then you have to look for new songs again.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group