তথ্যপ্রযুক্তিশিক্ষা খবর

স্মার্টফোনে চার্জার ছাড়া চার্জ দেওয়ার ৫ উপায়

স্মার্টফোনে চার্জার ছাড়া চার্জ দেওয়ার ৫ উপায়।তবে কিছু উপায়ে সঙ্গে চার্জার না থাকলেও ফোন চার্জ দিতে পারবেন।সারাদিনের নানা ব্যস্ততায় স্মার্টফোন চার্জ দিতে প্রায়ই ভুলে যান। এরপর তাড়াহুড়া করে বাইরে চলে গেলেন। এদিকে ফোনে চার্জও শেষ। না কারো সঙ্গে কথা বলতে পারবেন, না ছবি তুলতে পারবেন। এমন পরিস্থিতিতে পড়েননি তেমন মানুষ কমই আছেন।

Table of Contents

গাড়ির চার্জার দিয়েও কিন্তু ফোন চার্জ দেওয়া যায়। আজকাল সব গাড়িতেই ফোন চার্জ করার জন্য ইউএসবি পোর্ট থাকে। গাড়ি স্টার্ট দিয়ে ফোনটি চার্জে লাগান।

ওয়্যারলেস চার্জার ব্যবহার করতে পারেন। আপনার স্মার্টফোনে যদি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে তাহলে চার্জিং প্যাডে আপনার ফোনটি রেখে দিন। এভাবে খুব সহজে আর কোনো ঝামেলা ছাড়াই আপনার ফোনটি চার্জ করতে পারবেন।

ব্যাটারি প্যাকের মাধ্যমেও ফোন চার্জ দিতে পারবেন। বর্তমানে অত্যাধুনিক ব্যাটারি প্যাকগুলো আপনার স্মার্টফোনে চার্জ করতে অতিরিক্ত পাওয়ার সাপ্লাই করে থাকে। বিপদে যা খুবই কাজে দেয়। তাই আগে থেকে আপনার ব্যাটারি প্যাকটি চার্জ করে রাখুন।

সঙ্গে যদি ল্যাপটপ থাকে কিংবা অফিসের ডেস্কটপেই কাজটি করতে পারবেন। ইউএসবি পোর্টের মাধ্যমে আপনার ফোনটি পিসির সঙ্গে লাগিয়ে নিন। সহজেই চার্জ হয়ে যাবে আপনার স্মার্টফোনে।

সোলার পাওয়ার চার্জার ব্যবহার করতে পারেন। প্রথমে সূর্যের আলোতে ইউনিটের ব্যাটারি চার্জ করে নিন। এরপর ব্যাটারির সঙ্গে একটি কেবল দিয়ে আপনার ফোনটি চার্জ দিয়ে নিন সহজেই।

5 ways to charge the smartphone without a charger. However, in some ways you can charge the phone even if you do not have a charger. Then he hurried out. Meanwhile, the charge on the phone is over. You can’t talk to anyone, you can’t take pictures. There are hardly any people who have not been in such a situation.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group