তথ্যপ্রযুক্তিশিক্ষা নিউজ

রিঅ্যাকশনের ইমোজি গুগল ডকে আসছে

রিঅ্যাকশনের ইমোজি গুগল ডকে আসছে।মেসেজে ইমোজি রিঅ্যাকশন বেশ জনপ্রিয়। কোনো মেসেজ দেখে আপনার যে অনুভূতি হচ্ছে কিংবা দীর্ঘ বার্তা লেখার সময় নেই এক বা একাধিক ইমোজি ব্যবহার করে মনের কথা বুঝিয়ে দিচ্ছেন। এই সুবিধা প্রায় সব সামাজিক যোগাযোগ মাধ্যমেই উপলব্ধ। এবার সেই সুবিধা নিয়ে এলো গুগল ডকুমেন্ট বা ডক।এই ইমোজি ফিচারের জন্য কোনো অ্যাডমিন নিয়ন্ত্রণ নেই। এই ফিচারটি ডিফল্ট হিসেবে চালু থাকবে। ব্যবহারকারী চাইলেও তা নিষ্ক্রিয় করতে পারবেন না। ইমোজিগুলো ব্যবহার করতে ব্যবহারকারীকে যে কোনো লেখা বা অ্যাঙ্করের উপর ক্লিক করে বেছে নিতে হবে অ্যাড রিঅ্যাকশন।

গুগল ডক-এর নতুন ফিচার ইমোজি রি-অ্যাকশনের ফলে সুবিধা হবে ইউজারদের। গুগল ডকুমেন্টের বিভিন্ন ধরনের কনটেন্টে ব্যবহার করা যাবে বিভিন্ন ধরনের ইমোজি। গুগল ডকের লেটেস্ট ভার্সনে এই নতুন ফিচার পাবেন ব্যবহারকারীরা। গুগলের পক্ষ থেকে একটি ব্লগ পোস্টে জানানো হয়েছে, গুগল ডক আপডেট করে ব্যবহার করা যাবে এই লেটেস্ট ইমোজি ভার্সন ১৪.০। লিঙ্গ বদলানো যায় এমন ইমোজিগুলোতে এবার থাকবে লিঙ্গ নিরপেক্ষতার বিকল্পও। এখন ব্যবহারকারীরা গুগল ডকের গুরু গম্ভীর লেখার মধ্যে মিষ্টি হাসির একখানা ইমোজি ব্যবহার করতে পারবেন।শুধু হাসি নয় কান্না, এমনকি মজার সব ইমোজি ব্যবহারের সুবিধা পাবেন ব্যবহারকারী। এর ফলে ব্যবহারকারীরা এখন থেকে পুরো বাক্য না লিখে কোনো আবেগের প্রকাশ করে ফেলতে পারবেন ইমোজির মাধ্যমে।

Emoji of reaction are coming in Google Docs. Emoji reaction is very popular in messages. You are using one or more emojis to express your feelings when you see a message or you do not have time to write a long message. This facility is available through almost all social media. This time Google Document or Doc came with that feature. There is no admin control for this emoji feature. This feature will be turned on by default. The user cannot disable it even if he wants to. To use the emojis, the user has to select Ad Reaction by clicking on any text or anchor.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group