পরীক্ষাপরীক্ষার ফরম পূরণ

এসএসসি পরীক্ষার মে মাস জুড়েই ফরম পূরণের সুযোগ পাবেন

এসএসসি পরীক্ষার মে মাস জুড়েই ফরম পূরণের সুযোগ পাবেন।২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীরা আবারও ফরম পূরণের সুযোগ পেতে যাচ্ছেন। আসন্ন পবিত্র ঈদুল ফিতরের পর ছাত্রছাত্রীরা এই সুযোগ পেতে যাচ্ছেন। ঈদের পর শিক্ষার্থীদের ফরম পূরণ শুরু হয়ে পুরো মে মাস জুড়েই তা অব্যাহত রাখা হবে। নতুন করে ফরম পূরণ করতে ইচ্ছুক শিক্ষার্থীদের ১০০ টাকা বিলম্ব ফি জমা দিতে হবে।

শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের সংগঠন ‘আন্তশিক্ষা বোর্ড চেয়ারম্যানস কমিটির’ সভায় এসএসসি ও এইচএসসি পরীক্ষায় অংশ নিতে নির্বাচনী পরীক্ষা (টেস্ট) না নেওয়ার প্রস্তাব করা হয়েছিল। ওই সভাতেই বিকল্প হিসেবে পরীক্ষা শুরুর আগে প্রস্তুতিমূলক পরীক্ষা নেওয়ার প্রস্তাব করেছিল কমিটি। করোনার সংক্রমণের কারণে ঠিকমতো শ্রেণি কার্যক্রম না হওয়ার কারণেই মূলত এটিসহ পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন প্রস্তাব করা হয়েছিল। এখন শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে এসব সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে শিক্ষাবোর্ড।

শিক্ষার্থীরা ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে পুনরায় রেজিস্ট্রেশনের সুযোগ পাবেন।এদিকে আগামী ১৯ জুন থেকে শুরু হবে। এক বিজ্ঞপ্তিতে ঢাকা শিক্ষা বোর্ড জানিয়েছে, এবারের এসএসসি পরীক্ষায় আইসিটি, ধর্ম ও নৈতিক শিক্ষা, বাংলাদেশ ও বিশ্বপরিচয়, বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা হচ্ছে না। এসব পত্রে সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে মূল্যায়ন করা হবে। প্রতিটি পরীক্ষার সময় ২ ঘণ্টা নির্ধারণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম। নির্ধারিত সময়ের মধ্যে আমাদের অনেক শিক্ষার্থী ফরম পূরণ করতে পারেনি। স্কুল কর্তৃপক্ষ এবং অভিভাবকরা পুনরায় আবেদনের সুযোগ চেয়েছিলেন। সকলের কথা বিবেচনা করে আমরা এই সুযোগ দিতে যাচ্ছি। ঈদের পর এ বিষয়ে বোর্ডের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

Students will have the opportunity to fill out the form for the SSC exam throughout the month of May. Students are going to get the opportunity to fill out the form again to participate in the SSC exam of 2022. Students are going to get this opportunity after the upcoming holy Eid-ul-Fitr. After Eid, students will start filling up the forms and it will be continued throughout the month of May. Students wishing to re-fill the form will have to pay a late fee of Rs.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group