শিক্ষা খবর

মেডিকেল ভর্তি গাইড PDF Download Link 2024 Medical Admission Guide

মেডিকেল ভর্তি গাইড PDF Download Link 2024 Medical Admission Guide. মেডিকেল ভর্তির জন্য যে বইগুলো পড়তেই হবে সেসব বইয়ের পিডিএফ কালেকশন নিয়ে এসেছে। আমরা বিভিন্ন প্রকাশনীর ( রেটিনা, মেডিকো, উন্মেষ ও রয়েল) প্রকাশিত মেডিকেল ভর্তি বইসমূহ (Medical Admission Book PDF) ইন্টারনেট থেকে খুজে বের করার চেষ্টা করেছি । শিক্ষার্থীদের সুবিধার্থে কিছু বই বই দাগানো রয়েছে এবং বইয়ের সাথে ডাউনলোড লিঙ্ক জুড়ে দেওয়া হয়েছে। চলুন এসব পিডিএফ বই সম্পর্কে আরো বিস্তারিত জেনে নেওয়া যাক।

মেডিকেল এবং ডেন্টাল ভর্তি পরিক্ষার ক্ষেত্রে সকল প্রশ্ন সাধারণত পাঠ্যপুস্তক নির্ভর হয়। বিশ্লেষণ করে দেখা যায়, সকল প্রশ্নই মূলত মেইন বই থেকেই করা হয়। তাহলে বলা যায়, মেডিকেল ভর্তি যুদ্ধের প্রস্তুতির জন্য মেইন বইয়ের কোন বিকল্প নেই। মেইন বইয়ের পাশাপাশি এমন কিছু বই আছে যা আপনার প্রস্তুতিকে আরো বেগবান করবে ।

আমাদের মধ্যে অনেক শিক্ষার্থী আছেন যারা সুবিধামত নিজেদের বই দাগিয়ে রাখেন। বই দাগিয়ে পড়ার অনেক সুবিধা রয়েছে (যদি ঠিক ভাবে দাগানো যায়)। দাগানোর মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্যগুলি চিহ্নিত বা হাইলাইট করে রাখা যায় যা পরবর্তীতে অতি সহজেই বই থেকে খুঁজে বের করা যায়। বই পড়া শেষে সহজেই রিভিশন দেওয়া যায়। এজন্য মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সুবিদার্থে দাগানো বইগুলো সংযুক্ত করা হয়েছে।

Medical Admission Guide PDF Download Link 2024

উন্মেষ মেডিট্রিক্স বই ডাউনলোড করতে ক্লিক করুন

উন্মেষ রসায়ন ১ম পত্র দাগানো বই (Unmesh Chemistry 1st Paper) ডাউনলোড

উন্মেষ রসায়ন ২য় পত্র দাগানো বই (Unmesh Chemistry 2nd Paper) ডাউনলোড

উন্মেষ প্রানীবিজ্ঞান দাগানো বই (Unmesh Zoology PDF) ডাউনলোড

উন্মেষ উদ্ভিদবিজ্ঞান দাগানো বই (Unmesh Botany Book PDF) ডাউনলোড

উন্মেষ পদার্থবিজ্ঞান ১ম পত্র দাগানো বই (Unmesh Physics 1st Paper PDF) ডাউনলোড

উন্মেষ পদার্থবিজ্ঞান ২য় পত্র দাগানো বই (Unmesh Physics 2nd Paper PDF)

রেটিনা মেডিকেল এন্ড ডেন্টাল এডমিশন কোচিং কতৃক প্রকাশিত বইগুলো বাজারের যেকোন মেডিকেল ভর্তি বইয়ের চেয়ে মানসম্মত ও তথ্যবহুল । ভর্তি পরীক্ষায় যেসকল প্রশ্ন আসতে পারে সেসকল বিষয়গুলো এই বইগুলোতে অত্যন্ত সুশৃঙ্খলভাবে ব্যাখ্যা করা রয়েছে । আমরা ইন্টারনেটের বিভিন্ন ওয়েবসাইট থেকে রেটিনা সিরিজের ডাইজেস্ট বইগুলোর পিডিএফ (Ratina Digest Book PDF) সংগ্রহ করেছি । আপনি পিডিএফ থেকে বইগুলো সম্পর্কে ধারণা নিতে পারেন এবং তা যদি ভাল লাগে তাহলে নিকটস্থ লাইব্রেরী বা অনলাইন থেকে অর্ডার করতে পারেন ।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group