শিক্ষা খবর

এসএসসি খাতা চ্যালেঞ্জ ফলাফল 2024

এসএসসি খাতা চ্যালেঞ্জ ফলাফল 2024 (২৪ ডিসেম্বর) প্রকাশ করা হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার পুনর্নিরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে ঢাকা ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের ১০৯ জন শিক্ষার্থী ফেল থেকে পাস করেছেন। খাতা পুর্ননিরীক্ষার Result। শিক্ষা বোর্ডগুলো আলাদা আলাদাভাবে এ ফল প্রকাশ করবে। এসএসসি ও সমমানের ২ লাখ ৭৮ হাজার ৮৫৪টি খাতা পুনর্মূল্যায়নের আবেদন করেছিলেন শিক্ষার্থীরা। ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে বিভিন্ন স্কুলের ৩৬ হাজারের বেশি শিক্ষার্থী ফল পুনর্নিরীক্ষার আবেদন করেন। আবেদনকৃতদের মধ্যে ফেল থেকে পাস করেছেন ১০৯ জন। এছাড়া নতুন করে জিপিএ-৫ পেয়েঠেছন ১০৯। সর্বমোট ৭২৩ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

শুক্রবার রাতে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামীকাল শনিবার খাতা পুনর্মূল্যায়নের ফল প্রকাশের দিন নির্ধারণ করা হয়েছে। খাতা আবার দেখার কাজ শেষ হয়েছে। শিক্ষা বোর্ডগুলো আলাদা আলাদাভাবে এ ফল প্রকাশ করবে। ঢাকা বোর্ডের শিক্ষার্থীরা দুপুরের মধ্যে ফল পাবেন বলে আশা করছি।

এসএসসি খাতা চ্যালেঞ্জ ফলাফল 2024

এসএসসি খাতা চ্যালেঞ্জ ফলাফল 2022

ইতোমধ্যে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনগ্রহণ করা হয়েছে। পুনঃনিরীক্ষার ফল পরিবর্তিত শিক্ষার্থীদের ভর্তির আবেদন গ্রহণ হবে ২৬ ডিসেম্বর।

SSC board challenge result 2024 pdf download

গত ২৮ নভেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের পরদিন ২৯ নভেম্বর খাতা পুনর্নিরীক্ষার আবেদন গ্রহণ শুরু হয়। গত ৫ ডিসেম্বর পর্যন্ত শিক্ষার্থীরা ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে পেরেছিলেন। এসএসসি ও সমমানের পরীক্ষার ফলে অসন্তোষ নিয়ে সাধারণ ৯টি শিক্ষাবোর্ড এবং মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ড মিলিয়ে মোট ২ লাখ ৭৮ হাজার ৮৫৪টি আবেদন জমা পড়েছে। আবেদনকারী শিক্ষার্থীর সংখ্যা লক্ষাধিক। অনেকেই একাধিক বিষয়ের ফল পুনর্মূল্যায়নের আবেদন করেছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group