বিশ্ববিদ্যালয় ভর্তিভর্তি তথ্য

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিট রেজাল্ট ২০২২ জাবি ভর্তি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগস্টে।সভা শেষে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও ভর্তি পরিচালনার সচিব আবু হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। ২০২১-২২ সালে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা নিয়ে আজকের ভর্তি কমিটির সভায় আলোচনা করা হয়। সভায় রেজিষ্ট্রেশনের সম্ভাব্য সময় নির্ধারণ করা হয়েছে ১৮ মে থেকে ১৬ জুন ও পরীক্ষার জন্য সম্ভাব্য সময় নির্ধারণ করা আগামী ৩১ জুলাই থেকে ১১ আগস্ট ।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সঙ্গে ও বিশ্ববিদ্যালয় পরিষদের সভার পর সময়সূচি চূড়ান্ত করা হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিট রেজাল্ট ২০২২ জাবি ভর্তি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের অধীনে কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি অনুষদ পরীক্ষার ফল প্রকাশিত। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে( www.juniv-admission.org) এ ফলাফল প্রকাশ করা হয়।

সোমবার (১ আগস্ট) পুরাতন কলা ও মানবিক অনুষদের ডিন ফল প্রকাশের বিষয়টি জানান অনুষদটির ডিন অধ্যাপক মোজ্জামেল হক। ‘সি’ ইউনিটের পরীক্ষায় ৪৬৬টি আসনের বিপরীতে আবেদন করছেন ৫৩ হাজার ৪৩০ জন শিক্ষার্থী। তবে ডিন অফিস সূত্রে জানা গেছে, ৮৫ শতাংশ আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ সালে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময় নির্ধারণ করা হয়েছে। আজ মঙ্গলবার (৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্য অধ্যাপক নুরুল আলমের সভাপতিত্বে ভর্তি পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।আগামী ৩১ জুলাই থেকে ১১ আগস্ট নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি। তবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদের সভার পর সময়সূচি চূড়ান্ত করা হবে বলে জানা গেছে।

The admission test of Jahangirnagar University is in August. The admission test for the first year of graduation (honors) in 2021-22 was discussed in today’s admission committee meeting. The meeting is scheduled for May 16 to June 18 and the probable time for the exam is July 31 to August 11. The schedule will be finalized after a meeting with the University Grants Commission and the University Council.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group