শিক্ষক নিয়োগ তথ্যশিক্ষা খবর

তৃতীয় গণবিজ্ঞপ্তির ১২ মে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ

তৃতীয় গণবিজ্ঞপ্তির ১২ মে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ।তৃতীয় গণবিজ্ঞপ্তির শূন্য হওয়া পদগুলোর বিপরীতে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশের অনুমিত পেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী ১২ মে’র পর সেকেন্ড মেরিটলিস্ট প্রকাশ করবে এনটিআরসিএ।তৃতীয় গণবিজ্ঞপ্তির প্রথম পর্যায়ে এবং বিশেষ গণবিজ্ঞপ্তিতে যে সকল প্রার্থী পুলিশ ভেরিফিকেশন ফরম পাঠায়নি তাদের পদগুলো শূন্য ঘোষণা করে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশের অনুমতি চেয়েছিল এনটিআরসিএ। সম্প্রতি শিক্ষামন্ত্রীর সাথে অনুষ্ঠিত বৈঠকে মৌখিকভাবে এ বিষয়ে অনুমতি দেওয়া হয়।

এরপর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক শাখা থেকে এ বিষয়ে লিখিত অনুমতি দেওয়া হয়।৮ হাজার ৪৪৮টি পদে কোনো আবেদন না পাওয়ায় এবং ৬ হাজার ৭৭৭টি মহিলা কোটা পদে মহিলা প্রার্থী না থাকায় মোট ১৫ হাজার ৩২৫টি পদে বাকি রেখে ৩৮ হাজার ২৮৬ জনকে নিয়োগের সুপারিশ করা হয়। সুপারিশপ্রাপ্তদের মধ্যে প্রায় ৪ হাজার প্রার্থী ভি রোল ফরম পূরণ করে না পাঠানোয় ৩৪ হাজার ৭৩ জনকে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হয়। আর ১৫ হাজার পদের বিপরীতে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে প্রায় সাড়ে তিন লাখ প্রার্থী আবেদন করেছেন।

গত বছরের ৩০ মার্চ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের লক্ষ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। ৫৪ হাজার ৩০৪টি শূন্যপদের বিপরীতে ৪ এপ্রিল থেকে আবেদন গ্রহণ শুরু হয়। ১-১২তম নিবন্ধনের রিটকারীদের জন্য দুই হাজার ২০০টি পদ সংরক্ষণ করে ৫১ হাজার শিক্ষক নিয়োগের উদ্যোগ নেয় এনটিআরসিএ।আগামী ১২ মে (বৃহস্পতিবার) এনটিআরসিএ’র নির্বাহী কমিটির একটি সভা রয়েছে। ওই সভায় দ্বিতীয় মেরিটলিস্ট প্রকাশের সময় চূড়ান্ত করা হবে। সভায় যেদিন ধার্য করা হবে সেদিনই দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করবে এনটিআরসিএ। এনটিআরসিএ সচিব (উপসচিব) মো. ওবায়দুর রহমান বৃহস্পতিবার (৫ মে) বলেন, দ্বিতীয় মেধাতালিকা প্রকাশের অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। চলতি মাসেই দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে।

The second merit list of the third mass notification will be published on May 12. The Private Teacher Registration and Certification Authority (NTRCA) has been allowed to publish the second merit list against the vacancies in the third mass notification. The NTRCA will publish the second merit list after May 12. In the first phase of the third public notification and in the special public notification, the candidates who did not send the police verification form were declared vacant and the NTRCA sought permission to publish the second merit list. In a recent meeting with the Minister of Education, verbal permission was given in this regard.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group