শিক্ষক নিয়োগ তথ্যশিক্ষা খবর

২২ এপ্রিল থেকে তিন ধাপে শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু

২২ এপ্রিল থেকে তিন ধাপে শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু।আগামী ২২ এপ্রিল থেকে তিন ধাপে সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০ মে দ্বিতীয় পর্যায়ের এবং ৩ জুন তৃতীয় পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বুধবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় প্রাথমিক এ গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আবেদনকারীর নিজ নিজ জেলায় নির্ধারিত দিনে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। কোন তারিখে কোন জেলা/উপজেলা পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে তা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

পরীক্ষার হলে প্রার্থীদেরকে অবশ্যই প্রবেশপত্রের রঙিন প্রিন্ট কপি এবং নিজের জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। ওএমআর শিট পূরণের নির্দেশনা এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এবং প্রবেশপত্রে পাওয়া যাবে। এর আগে মন্ত্রণালয়ের এক বৈঠকে দুই ধাপে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। পরে সেটি পরিবর্তন করে নতুন সময় ঘোষণা করে মন্ত্রণালয়।

প্রার্থীদের আবেদনে উল্লেখিত মোবাইল নম্বরে যথাসময়ে ০১৫৫২-১৪৬০৫৬ নম্বর হতে প্রবেশপত্র ডাউনলোডের এসএমএস পাঠানো হবে। আগামী ২২ এপ্রিল অনুষ্ঠিতব্য প্রথম পর্যায়ের পরীক্ষার জন্য প্রার্থীদের ১৭ এপ্রিল থেকে admit.dpe.gov.bd ওয়েবসাইটে Username এবং Password দিয়ে অথবা এসএসসির রোল, বোর্ড ও পাশের সন দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করে রঙিন প্রিন্ট কপি সংগ্রহ করতে পারবেন।

The teacher recruitment examination will start in three stages from 22nd April. Assistant teacher recruitment examination of government primary schools will be held in three stages from 22nd April. The second phase examination will be held on May 20 and the third phase examination will be held on June 3. This information was given in a notification of the Ministry of Mass Education on Wednesday (April 13) evening. The examination will be held in the respective districts of the applicant from 11 a.m. to 12 p.m. The date on which the district / Upazila level examination will be held will be published on the website of the Department of Primary Education.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group