এনইউ রেজাল্টজাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তির মেধাতালিকা ২০২৩ রেজাল্ট

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তির মেধাতালিকা ২০২৩ রেজাল্ট National University Admission Merit List Result 2023। জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি মেধা তালিকা আগামী সোমবার (২০ জুন) প্রকাশিত হবে এবং ২৭ জুনের মধ্যে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আজ বুধবার (১৫ জুন) এ তথ্য জানান জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুল-এর ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন।

আমরা শিক্ষার্থীদের মেধাতালিকা তৈরির কাজ শুরু করেছি। ৫ লাখের বেশি শিক্ষার্থী ভর্তির আবেদন করেছে। তালিকা তৈরিতে তাই কিছুটা সময় লাগবে। আগামী ২০ জুন মেধাতালিকা প্রকাশ করা হবে। আর ২৭ জুনের মধ্যে তাদের ভর্তি শেষ করা হবে। এরপর জুলাইয়ের শুরুতে ক্লাস শুরু হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তির মেধাতালিকা ২০২২ রেজাল্ট

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের অনার্স (স্নাতক) ভর্তি আবেদন গত ২২ মে বিকাল ৪টা থেকে শুরু হয়েছে। আগামী ৯ জুন রাত ১২.০০টা পর্যন্ত এই আবেদন প্রক্রিয়া চলবে।

২০২১-২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান, মানিবক ও ব্যবসায় শিক্ষা শাখার তিন ইউনিটে ৫ লাখ ১৪ হাজার ২৬২ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন। এর মধ্যে বিজ্ঞানে ১ লাখ ৭৪ হাজার ৫৯১ জন, ব্যবসায় শিক্ষা শাখায় ১ লাখ ৬ হাজার ১৮৮ এবং মানবিকে ২ লাখ ৬০ হাজার ৪৮৫টি আবেদন পড়েছে।

মেসেজ করে NU Honours Admission ফলাফল দেখতে টাইপ করুন:
NU ATHN এবং Roll লিখে পাঠিয়ে দিন: 16222 নাম্বারে।
যেমন: NU ATHN 874533 পাঠাতে হবে 16222 নাম্বারে।
ভর্তি চলবে: ২৭ জুন পযর্ন্ত এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন সেশনে ক্লাস শুরু হবে: ৩রা জুলাই।

১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে কোন শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ২৭ জুন, ২০২২ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। অন্যথায় দ্বৈত ভর্তির কারণে শিক্ষার্থীর ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

উল্লেখ্য যে, ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোন শিক্ষার্থী তার বিষয় পরিবর্তন করতে ইচ্ছুক হলে তাকে চূড়ান্ত ভর্তি ফরমে বিষয় পরিবর্তনের নির্দিষ্ট ঘরে হ্যাঁ অপশন সিলেক্ট করতে হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের বিষয় পছন্দ-ক্রম অনুযায়ী সংশ্লিষ্ট কলেজে বিষয়ভিত্তিক শূন্য আসনে মেধার ভিত্তিতে বিষয় পরিবর্তন করা হবে। এ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস ০৩ জুলাই ২০২২ তারিখ থেকে শুরু হবে।

 

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group