পরীক্ষাশিক্ষা নিউজ

২০২৪ সালের এসএসসি পরীক্ষা শুরু হবে ফেব্রুয়ারি মাসে

২০২৪ সালের এসএসসি পরীক্ষা শুরু হবে ফেব্রুয়ারি মাসের ২য় সপ্তাহে । মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের দেওয়া বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও মাউশির চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী বছর ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে এসএসসি ও সমমান পরীক্ষা এবং জুনের দ্বিতীয় সপ্তাহে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, এসএসসি পরীক্ষা পূর্ণাঙ্গ পাঠ্যসূচিতে হবে। তবে এইচএসসি পরীক্ষা হবে ২০২৩ সালের পুনর্বিন্যাস করা পাঠ্যসূচিতে।

তবে চলতি বছরের ডিসেম্বরের পর পরীক্ষার্থীদের কাছ থেকে বেতন নিতে পারবে না স্কুলগুলো। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয়ক অধ্যাপক তপন কুমার সরকার বলেন, আগামী বছরের এসএসসি পরীক্ষা শুরুর পরিকল্পনা এপ্রিলের প্রথম সপ্তাহে। এরই মধ্যে প্রশ্নপত্র প্রনয়ণের কাজ শেষ হয়েছে। এবারের এসএসসি পরীক্ষা সকল বিষয়ে পূর্ণ নম্বরেই হবে।

২০২৪ সালের এসএসসি পরীক্ষা শুরু হবে ফেব্রুয়ারি মাসে

তিনি আরও বলেন, এরই মধ্যে এসএসসির ফরম পূরণ শুরু হয়েছে। চলবে ৪ জানুয়ারি পর্যন্ত। বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ফরম পূরণের ফি নির্ধারণ হয়েছে ২,১৪০ টাকা। ব্যবসায় শিক্ষা এবং মানবিক বিভাগের ফি ২ হাজার ২০ টাকা।

স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু জানান, সিলেবাস এরই মধ্যে শেষ হয়েছে। এখন চলছে পরীক্ষার শেষ সময়ের প্রস্তুতি। আগামী বছরের এইচএসসি পরীক্ষা জুন মাসের শেষে বা জুলাইয়ের প্রথম সপ্তাহে নেওয়ার পরিকল্পনা করেছে শিক্ষা বোর্ড।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group