শিক্ষা নিউজ

কিভাবে কিস্তিতে মোবাইল-ফোন-ল্যাপটপ-কম্পিউটার, টিভি-ফ্রিজ-এসি পণ্য কিনবেন

কিভাবে কিস্তিতে মোবাইল-ফোন-ল্যাপটপ-কম্পিউটার, টিভি-ফ্রিজ-এসি পণ্য কিনবেন আর কি কি ডকুমেন্টস প্রয়োজন হয়-নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো।
*সিঙ্গার
প্রয়োজনীয় ডকুমেন্ট

১. এনআইডি কার্ডের ফটোকপি

২. কপি পাসপোর্ট সাইজের ছবি

৩. সর্বশেষ মাসের ইউটিলিটি বিলের (বিদ্যুৎ, পানি অথবা গ্যাস) কপি

৪. সঠিক ভাবে পূরণ করা সিঙ্গারের দেওয়া চুক্তিপত্র

৫. চুক্তিপত্রে ২ জন গ্যারান্টরকে স্বাক্ষর করতে হবে

৬. কমপক্ষে ৩০% ডাউনপেমেন্ট হিসেবে প্রদান করতে হবে

৭. ডাউনপেমেন্টের পরিমাণ যত বেশি হবে, মাসিক কিস্তির পরিমান সেই অনুপাতে কমে আসবে

৬ মাসের মধ্যে সকল কিস্তি পরিশোধ করলে ০% ইন্টারেস্ট সুবিধা উপভোগ করতে পারবেন

বি. দ্রঃ শুধুমাত্র সিঙ্গার মেগা বা সিঙ্গার প্লাস শোরুমে সহজ কিস্তি সুবিধায় পণ্য কিনতে পারবেন।

*ইকো ও এলজি বাটারফ্লাই
ক্রেডিট কার্ড ছাড়াই এখন কিস্তিতে আপনি উপভোগ করতে পারেন টিভি, ফ্রিজ, এসি অথবা যে কোনো হোম এপ্লায়েন্স কেনার সুবিধা।

কিস্তিতে পণ্য ক্রয়ের সুবিধা সমূহ :

* ১৫% ডাউনপেমেন্ট

* ০% ইন্টারেস্টে ১৮০ দিনের (৬ মাস ) কিস্তি সুবিধা

* ১৮ মাস পর্যন্ত কিস্তি সুবিধা

* ক্রেডিট কার্ড ছাড়াই কিস্তির সুবিধা

* নির্দিষ্ট পণ্যে ৩৩০ দিনের ০% ইন্টারেস্ট সুবিধা।

নিয়মাবলিঃ

* কিস্তিতে পণ্য কেনার সময় বাটারফ্লাইয়ের শোরুম থেকে একটি ফর্ম দেওয়া হবে এবং ফর্মটির প্রয়োজনীয় সকল তথ্য পূরণ করতে হবে।

ফর্মটি পূরণের সময় নিম্নোক্ত ডকুমেন্টস সঙ্গে আনতে হবেঃ

* ২ কপি পাসপোর্ট সাইজের ছবি।

* ন্যাশনাল আইডি কার্ড (ফটোকপিসহ)।

* পূর্বে যদি বাটারফ্লাই মার্কেটিং লিঃ এর কোন পণ্য কিস্তিতে কিনে থাকেন তবে কি কিনেছেন, কখন কিনেছেন, কোন দোকান থেকে কিনেছেন তার তথ্য।

* আপনার আত্নীয় নয় এমন দুইজন ব্যক্তি যারা গ্যারান্টর অথবা নিশ্চয়তা প্রদানকারী হবেন, আপনার অবর্তমানে বকেয়া পাওনা পরিশোধ করতে ইচ্ছুক তাদের নাম ও ঠিকানা।

এছাড়া নিম্নোক্ত আরো কয়েকটি ইলেকট্রনিকস শো-রুম থেকেও কেনা যাবে কিস্তিতে পন্য-

*মিনিস্টার
মিনিস্টারের পণ্য ৩ মাস, ৬ মাস, ১২ মাস বা ২৪ মাসের কিস্তিতে কিনতে পারবেন। এই লম্বা সময়ের কিস্তি সুবিধা নিতে হলে প্রকৃত দামের ওপরে কিছু সুদ প্রদান করতে হবে। বেশির ভাগ ক্ষেত্রে এটি ৮ থেকে ১২ শতাংশর মধ্যে হয়ে থাকে।

*যমুনা
ঘরে ঘরে দেশীয় পণ্যের চাহিদা বেড়েছে। সর্বনিম্ন মাসিক ১ হাজার ২৪০ টাকা কিস্তিতে ফ্রিজ ও অন্যান্ন পণ্য দিচ্ছে যমুনা ইলেকট্রনিকস। এ স্কিমের আওতায় ৫ হাজার ২৯২ টাকা ডাউন পেমেন্ট দিয়ে ক্রেতারা ফ্রিজ কিনতে পারবেন। বাকি টাকা ১২ মাস পর্যন্ত সহজ কিস্তিতে পরিশোধ করা যাবে।

*কনকা
নগদ ও মাসিক ৩ থেকে ১৮ মাসের কিস্তিতে কনকার পণ্য বিভিন্ন শোরুম, ডিসপ্লে সেন্টার ও ডিলারদের মাধ্যমে কেনা যায়।

*ওয়ালটন
ওয়ালটনের পণ্য যেমন দামে সাশ্রয়ী, তেমনি ক্রেতাদের সুবিধার্থে রয়েছে তাঁদের মাসিক কিস্তিতে টাকা পরিশোধের সুব্যবস্থা। আপনি ৩, ৬ ও ১২ মাস থেকে সর্বোচ্চ ২৪ মাসের কিস্তিতেও কিনতে পারেন তাদের পন্য। সে ক্ষেত্রে নিকটস্থ ওয়ালটনের শোরুমে যোগাযোগ করতে হবে। আপনার বাজেট, পছন্দের পন্য ও কিস্তিবিষয়ক খুঁটিনাটি সম্পর্কে বিস্তারিত জেনে কিনতে হবে। কোন মাসে কত টাকা পরিশোধ করতে হবে, কেনার সময় তা বুঝে নিতে হবে।

*ট্রান্সকম ইলেকট্রনিকস
ট্রান্সকম ইলেকট্রনিকসে পাবেন প্যানাসনিক, ট্রান্সটেক, হিটাচি, ওয়ার্লপুল আর স্যামসাংয়ের পন্যগুলো। ঘরে বসে অনলাইনে কিনতে চাইলে আছে ট্রান্সকম ডিজিটাল। প্রায় ৩৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ক্রেডিট কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ২৪ মাস পর্যন্ত বিনা সুদে ইএমআই সুবিধায় ট্রান্সকমের শোরুম অথবা ওয়েবসাইট থেকে কিনতে পারবেন। তবে মূল্য পরিশোধের সময়সীমা বাড়ানোর সঙ্গে স্বল্প হারে সুদ যোগ হবে। এ ছাড়া নির্দিষ্ট সাতটি ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে পন্য কিনলে ডিসকাউন্ট, অতিরিক্ত ইএমআই সুবিধা ও আকর্ষণীয় ক্যাশব্যাক অফারও রয়েছে। চাকরিজীবী ক্রেতারা ক্রেডিট কার্ড ছাড়াও ট্রান্সকমের শোরুম থেকে কিস্তিতে পন্য কিনতে পারবেন।

*এসকোয়ার ইলেকট্রনিকস
বাংলাদেশে  সুপরিচিত ও আস্থা অর্জনকারী হোম অ্যাপ্লায়েন্স ব্র্যান্ড এসকোয়ার ইলেকট্রনিকস অন্যতম। এদের শার্প ফ্রিজ বেশ জনপ্রিয়। শার্প একটি জাপানি কোম্পানি। এদের পণ্যের মান ও সেবা বরাবরই ভালো। অনলাইনে বা শোরুমে গিয়ে সহজেই কিস্তিতে কিনতে পারবেন শার্প ব্র্যান্ডের পণ্যগুলো।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group