শিক্ষা খবরশিক্ষা নিউজ

রমজানে মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে শনিবার বন্ধ থাকবে

রমজানে মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে শনিবার বন্ধ থাকবে।আদেশে মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ২৬ এপ্রিলের পরিবর্তে ২০ এপ্রিল পর্যন্ত শ্রেণিকক্ষের ক্লাস নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। আদেশে আরও বলা হয়েছে, শুক্র ও শনিবার শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে। আদেশটি কারিগরি শিক্ষা অধিদপ্তর ও মাদরাসা শিক্ষা অধিদপ্তরে পাঠিয়েছে মন্ত্রণালয়। মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে ইতোমধ্যে সব মাদরাসাগুলোকে ২০ এপ্রিল পর্যন্ত ক্লাস চালানোর নির্দেশ দিয়ে আদেশ জারি করা হয়েছে। একইসাথে শুক্র ও শনিবার মাদরাসা বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

রমজানে হাইস্কুল ও কলেজের মত মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানও শুক্র ও শনিবার বন্ধ থাকবে। প্রচলিতভাবে এ প্রতিষ্ঠানগুলো শুক্রবার সাপ্তাহিক ছুটি ছিল। কিন্ত রমজান মাসে এ প্রতিষ্ঠানগুলো শনিবারও বন্ধ থাকবে। আর মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানের ক্লাস আগামী ২০ এপ্রিল পর্যন্ত চলবে। প্রথমে ২৬ এপ্রিল পর্যন্ত এ প্রতিষ্ঠানগুলোতে ক্লাস নেয়ার নির্দেশনা দেয়া হলেও ছুটি কিছুটা বাড়ানো হয়েছে। বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ নির্দেশনা দিয়ে জারি করা আদেশে প্রকাশ করা হয়েছে।

Madrasas and technical education institutions will be closed on Saturdays during Ramadan. The order further said that the educational institutions will be closed on Friday and Saturday. The ministry has sent the order to the technical education department and the madrasa education department. The Madrasa Education Department has already issued an order directing all madrasas to run classes till April 20. At the same time, the madrasa has been ordered to be closed on Friday and Saturday.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group