শিক্ষা খবরশিক্ষা নিউজ

রমজান মাসে মাধ্যমিকের ক্লাস রুটিন প্রকাশ

রমজান মাসে মাধ্যমিকের ক্লাস রুটিন প্রকাশ। আগামী ১১ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত মোট ১৫ দিন সরকারি/বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়সমূহের শ্রেণি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত।

গত ১৩ ডিসেম্বরজারিকৃত সরকারি/বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়সমূহের ২০২৪ সালের শিক্ষাবর্ষের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি আংশিক সংশোধন করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১১ থেকে ২৫ মার্চ পর্যন্ত মোট ১৫ দিন সরকারি/বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়সমূহের শ্রেণি কার্যক্রম চালু থাকবে।
আগামী ১৫ রমজান পর্যন্ত মাধ্যমিক ও ১০ রমজান পর্যন্ত প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান চালু থাকবে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এক শিফটের প্রতিষ্ঠানে সকাল ৯টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত ক্লাস চলবে। এছাড়া দুই শিফটের প্রতিষ্ঠানে সকাল ৮টা ৩০ মিনিট থেকে ১১টা ১০ মিনিট এবং দিবা শিফটে ১১টা ৩০ মিনিট থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত ক্লাস চলবে। শিক্ষাপ্রতিষ্ঠান স্ব স্ব রুটিন প্রণয়ন করবে বলেও অফিস আদেশে বলা হয়।রমজানে স্কুল-কলেজে কোন রুটিনে ক্লাস হবে তা নির্দিষ্ট করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। নির্দেশনা অনুযায়ী এক শিফটের শিক্ষাপ্রতিষ্ঠানে প্রতিদিন ৫টি ক্লাস এবং দুই শিফটে চারটি ক্লাস অনুষ্ঠিত হবে।

Publication of secondary class routine in the month of Ramadan. Classes will run from 9:30 am to 1 pm in one shift institution. In addition, classes will run from 8:30 am to 11:10 am in two shifts and from 11:30 am to 2:30 pm in day shifts. The office order also said that the educational institutions will formulate their own routines. As per the instructions, 5 classes will be held daily in one shift educational institution and 4 classes in two shifts.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group