শিক্ষা খবরশিক্ষা নিউজ

নবম শ্রেণির বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি

বাদপড়া নবম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি করা হয়েছে। আগামী রোববার (২২ মে) থেকে ফের বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ও ইতোমধ্যে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের তথ্য সংশোধন শুরু হচ্ছে। আগামী ২০ জুন পর্যন্ত শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধনের সুযোগ পাবেন। এসময়ে রেজিস্ট্রেশন করতে শিক্ষার্থীদের বিলম্ব ফি বাবদ কোনো টাকা দিতে হবে না।

২০২১-২২ সালে নবম শ্রেণিতে অধ্যায়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। করোনার কারণে অনেক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারেনি বা অন্য কারণে বাদ পড়েছে। শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময়সীমা ১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। আগামী ১৫ এপ্রিল এর পর কোন অবস্থাতেই রেজিস্ট্রেশন করার সুযোগ দেয়া হবে না।

নিদিষ্ট সময়ের মধ্যে তথ্য সংশোধন না হলে দায় প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে। ২০২১-২২ সালের নবম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি করা হয়েছে। বাদপড়া শিক্ষার্থীদের ফের রেজিস্ট্রেশনের সুযোগ দিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হয়েছে। ঢাকা বোর্ড থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

The registration time of excluded ninth-class students has been extended. Registration of students studying in class IX in 2021-22 has already been completed. Many students could not register due to corona or drop out due to other reasons. The student registration deadline is from April 1 to April 15. Under no circumstances will you be allowed to register after April 15.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group