ক্যারিয়ারশিক্ষা নিউজ

বাংলাদেশ প্রাণিসম্পদ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩ Bangladesh Livestock Job Circular

বাংলাদেশ প্রাণিসম্পদ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩ Bangladesh Livestock Job Circular. বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই), সাভার, ঢাকা এর রাজস্ব খাতভুক্ত নিম্নে বর্ণিত শূন্য পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

অনলাইন-এ আবেদন ফরম পূরণ এবং পরীক্ষার ফি জমাদান এর সময়সূচি: আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১১/০৪/ 2023 খ্রিঃ, সকাল ১০:০০ ঘটিকা।আবেদনপত্র পূরণপূর্বক দাখিলের শেষ তারিখ ও সময়: ৩০/04/2023 খ্রিঃ, বিকাল ৫:০০ ঘটিকা। পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://blri.teletalk.com.bd এই লিংকে প্রবেশ করে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের পূর্বে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০ pixel) ও সদ্য তোলা রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন।

শুধুমাত্র User ID প্রাপ্ত প্রার্থীগণ উক্ত সময়ের পরবর্তী ৭২ ঘন্টা SMS এর মাধ্যমে ফি জমা দিতে পারবেন। নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গৃহীত হবে না। বিঃদ্রঃ Applicant’s Copy তে উল্লেখিত সময় অনুযায়ী (অর্থাৎ ৭২ ঘন্টা) প্রার্থীদের ফি জমাদান সম্পন্ন করতে পরামর্শ দেওয়া হলো। কাজেই শেষ তারিখ ও সময়ের অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় থাকতে আবেদনপত্র জমাদান চূড়ান্ত করার পরামর্শ দেওয়া হলো। বয়স সীমা: ২৫/০৩/২০২০ খ্রিঃ তারিখে: প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা অনুর্ধ্ব ৩০ (ত্রিশ) বছর হতে হবে (মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও প্রতিবন্ধী ব্যতীত)। মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও প্রতিবন্ধী প্রার্থীদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর। মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের বয়স সর্বোচ্চ ৩০ বছর। ১১/০৪/২০১৩ তারিখে প্রার্থীর সর্বনিম্ন বয়স ১৮ (আঠারো) বছর হতে হবে।

প্রার্থীদের বয়স কম বা বেশি হলে আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না। প্রোগ্রামার পদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর। প্রযোজ্য ক্ষেত্রে মুক্তিযোদ্ধা কোটাসহ অন্যান্য সকল কোটা সরকারি বিধি মোতাবেক প্রতিপালিত হবে। প্রার্থীর নাম, পিতার নাম, মাতার নাম, জন্ম তারিখ (এস.এস.সি সনদ অনুযায়ী) ও নিজ জেলাসহ অন্যান্য সকল তথ্য সংশ্লিষ্ট সনদে যেভাবে লেখা আছে অনলাইন আবেদনপত্রে এবং পরবর্তীতে হুবহু সেভাবে লিখতে হবে। মুদ্রিত/হস্তলিখিত কোন প্রকার আবেদন বা কাগজপত্র ডাকযোগে বা অন্যান্য কোন উপায়ে প্রেরণ করা হলে তা গ্রহণযোগ্য হবে না।

মৌখিক পরীক্ষার সময় অনলাইনে আবেদনের সময় প্রাপ্ত Applicant’s Copy (রশিন), সকল শিক্ষাগত যোগ্যতার মূলকপি, জাতীয় পরিচয়পত্র/জন্মসনদ, চারিত্রিক সনদপত্র, অভিজ্ঞতার সনদ, স্ব-স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর হতে নাগরিকত্ব সনদের মূলকপি ও আবেদনে উল্লেখিত অন্যান্য সনদপত্র উপস্থাপন করতে হবে এবং ১ (এক) সেট সত্যায়িত ফটোকপি মৌখিক পরীক্ষার বোর্ডে জমা দিতে হবে। সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত সংস্থায় চাকুরিরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অনাপত্তিপত্র দাখিল করতে হবে।

ক্রমিক নং ১ এবং ২ এ উল্লেখিত পদের জন্য ৬০০ (ছয়শত) টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৬৭ (সাতষট্টি) টাকাসহ (অফেরতযোগ্য) মোট ৬৬৭ (ছয়শত সাতষট্টি) টাকা, ক্রমিক নং ৩ এ উল্লেখিত পদের জন্য ৫০০ (পাঁচশত) টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৫৬ (ছাপান্ন) টাকাসহ (অফেরতযোগ্য) মোট ৫৫৬ (পাঁচশত ছাপান্ন) টাকা, ক্রমিক নং ৪ থেকে ৬ এ উল্লেখিত পদের জন্য ২০০ (দুইশত) টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ২৩ (তেইশ) টাকাসহ (অফেরতযোগ্য) মোট ২২৩ (দুইশত তেইশ) টাকা এবং ক্রমিক নং ৭ থেকে ১০ এ উল্লেখিত পদের জন্য ১০০ (একশত) টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২ (বার) টাকাসহ (অফেরতযোগ্য) মোট ১১২ (একশত বার) টাকা Applicant’s Copy তে উল্লেখিত নিয়মে যথাসময়ে প্রদান করতে হবে।

অন্যথায় আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি Applicant’s Copy তে উল্লেখিত মোবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানো হবে এবং SMS এর নির্দেশনা অনুসারে প্রার্থীগণ প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। নির্বাচিত প্রার্থীকে বাংলাদেশের যে কোন স্থানে চাকুরি করতে ইচ্ছুক থাকতে হবে। কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

বাংলাদেশ প্রাণিসম্পদ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩

বাংলাদেশ প্রাণিসম্পদ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩
বাংলাদেশ প্রাণিসম্পদ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩

Bangladesh Livestock Job Circular 2023. Bangladesh Livestock Research Institute (BLRI), Savar, Dhaka is inviting applications from genuine citizens of Bangladesh for recruitment to the following vacant posts on a completely temporary basis.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group