শিক্ষা খবরশিক্ষা নিউজ

আলিম শিক্ষার্থীদের ইংরেজি ১ম পত্রের সংশোধিত পাঠ্যসূচি 2023 প্রকাশ

আলিম শিক্ষার্থীদের ইংরেজি ১ম পত্রের সংশোধিত পাঠ্যসূচি 2023 প্রকাশ।চলতি বছরের শুরুতে ২০২৩ সালের আলিম পরীক্ষার পাঠ্যসূচি প্রকাশ করা হয়েছিলো। কিন্তু ফেব্রুয়ারিতে এনসিটিবি একাদশ-দ্বাদশ ও আলিম শ্রেণির ২০২১-২২ সালের ইংরেজি প্রথম পত্রের ‘ইংলিশ ফর টুডে’ বই পরিমার্জিত সংস্করণ প্রকাশ করে। সে পরিপ্রেক্ষিতে আলিমের ইংরেজি প্রথম পত্রের সংশোধিত পাঠ্যসূচি প্রকাশ করা হয়েছে। বোর্ড আরও জানিয়েছে, আগের নম্বরবণ্টন ও অন্যান্য তথ্য অপরিবর্তিত থাকবে।

আলিম ইংরেজি ১ম পত্রের সংশোধিত পাঠ্যসূচি 2023 প্রকাশ

আলিম শিক্ষার্থীদের ইংরেজি ১ম পত্রের সংশোধিত পাঠ্যসূচি 2022 প্রকাশ

পাঠকদের জন্য ২০২৩ সালের আলিম পরীক্ষার ইংরেজি প্রথম পত্রের সংশোধিত পাঠ্যসূচি তুলে ধরা হলো।২০২১-২২ সালের আলিম শিক্ষার্থীদের ইংরেজি প্রথম পত্রের সংশোধিত পাঠ্যসূচি প্রকাশ করেছে মাদরাসা শিক্ষা বোর্ড। একাদশ-দ্বাদশ ও আলিম শ্রেণির ২০২১-২২ শিক্ষা বর্ষের ইংরেজি প্রথম পত্রের ‘ইংলিশ ফর টুডে’ বই পরিমার্জন হওয়ায় ২০২৩ সালের আলিম পরীক্ষার্থীদের জন্য নতুন করে পাঠ্যসূচি প্রকাশ করা হয়েছে। মাদরাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ সংশোধিত পাঠ্যসূচি প্রকাশ করা হয়।

Revised syllabus of English 1st paper of Alim students published. At the beginning of this year, the syllabus of the Alim examination of 2023 was published. But in February, NCTB released a revised edition of the book ‘English for Today, the first English paper of class XI-XII and Alim class of 2021-22. In this context, the revised syllabus of Alim’s English first letter has been published. The board further said that the previous number distribution and other information will remain unchanged.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group