জাতীয় বিশ্ববিদ্যালয়

এম.এড প্রথম সেমিস্টার পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩

এম.এড প্রথম সেমিস্টার পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩। এতদ্বারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত এম এড পাঠদানকারী কলেজ/প্রতিষ্ঠান সমূহের অধ্যক্ষ ও সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, ২০২২ সালের এম.এড প্রথম সেমিস্টার পরীক্ষার পরীক্ষার ফরম পূরণের কার্যক্রম নিম্নবর্ণিত তারিখ অনুযায়ী Online-এ সম্পন্ন হবে। পরীক্ষার বিস্তারিত সময়সূচি পরবর্তীতে প্রকাশ করা হবে। উক্ত পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের আবেদনফরম, বিবরণী ফরম ও ফি জমাদানের তারিখ, নিয়মাবলী ও শর্তাবলী নিম্নে প্রদত্ত হলো ঃ

বিবরণী ফরমের তথ্য সঠিকভাবে On-line-এ ডাটা এন্ট্রি করার পর প্রিন্ট আউট কপি যাচাই করে অধ্যক্ষ কর্তৃক স্বাক্ষরিত হবার পর মূল | কপিটি বাঁধাই করে জনাব সৈয়দ আহমেদ খান, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, (প্রফেশনাল) শাখা জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুরে হাতে হাতে জমা দিতে হবে (বিবরণী ফরমের ফটোকপি কলেজ সংরক্ষণ করবে)। ডাকযোগে প্রেরিত বিবরণী ফরম ও ব্যাংক ড্রাফট গ্রহণ করা হবে না।

উক্ত শিক্ষা বর্ষের বাইরে কেউ ফরম পূরণ করতে পারবে না। খ) ২০২০ ও ২০২১ শিক্ষাবর্ষে এম.এড কোর্সে রেজিস্ট্রেশনধারী শিক্ষার্থীদের মধ্যে যারা ফরম পূরন ও পরীক্ষায় অংশগ্রহণ করেনি তারা অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে অংশ গ্রহণ করতে পারবে। গ) ২০২১ সালে যারা এম.এড ১ম সেমিস্টার পরীক্ষায় অংশগ্রহণ করে ‘F’ গ্রেড প্রাপ্ত বা পরীক্ষায় অনুপস্থিত ছিল এবং ২০২১ সালের এম.এড ১ম সেমিস্টার পরীক্ষায় অংশগ্রহণ করে ‘C’ গ্রেড ‘D’ গ্রেড এবং ‘F’ গ্রেড প্রাপ্ত পরীক্ষার্থীদের এবারই মানউন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে এবং‘C’ গ্রেড ‘D’ গ্রেড একবারের বেশি মানোন্নয়ন পরীক্ষা দিতে পারবে না। তবে অনুপস্থিত (NA) বা অকৃতকার্য (‘F’ গ্রেড প্রাপ্ত) | পরীক্ষার্থীরা সর্বোচ্চ ০২ বার মানোন্নয়ন পরীক্ষা দিতে পারবে।

আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) এ গিয়ে Apply to online form Fill-up (For Student) লিংকে ক্লিক করে নিজের রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ও ওয়েবসাইটের নির্দেশনা অনুযায়ী নিজের ডাটা এন্ট্রি করতে হবে। ডাটা এন্ট্রির প্রক্রিয়া সম্পন্ন হলে, অনলাইন থেকে একটি পূরণকৃত আবেদন ফরম প্রিন্ট করে নিতে হবে। পূরণকৃত ফরমটিতে পরীক্ষার্থীর বিষয় কোড এবং ফি উল্লেখ থাকবে। প্রত্যেক শিক্ষার্থীদের সম্প্রতি তোলা ০২ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবি (অধ্যক্ষ কর্তৃক সত্যায়িত) আবেদন ফরমের নির্ধারিত স্থানে আইকা গাম দ্বারা আটকিয়ে দিতে হবে।

ফিসহ প্রিন্টকৃত আবেদন ফরমে দুইটি অংশ থাকবে। উভয় অংশে অধ্যক্ষ স্বাক্ষর করার পর উপরের অংশ পরীক্ষার্থী সংরক্ষণ করবে এবং নিচের অংশটি আবেনদকারী স্বাক্ষর করে কলেজ কর্তৃক নির্ধারিত ডেস্কে অবশ্যই জমা দিতে হবে। যদি কোন বৈধ পরীক্ষার্থীর ডাটা সরবরাহ করা না হয়ে থাকে তবে সে ক্ষেত্রে পরীক্ষার্থী নিজেই বা কলেজ কর্তৃপক্ষ ০১/০৩/২০২৩ তারিখের মধ্যে জানাতে হবে এবং পরবর্তীতে কোন প্রকার আপত্তি গৃহীত হবে না।

এম.এড প্রথম সেমিস্টার পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩

এম.এড প্রথম সেমিস্টার পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩

এম.এড প্রথম সেমিস্টার পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩

M.Ed first semester exam form filling notice published 2023. Hereby, the principals of the colleges/institutions teaching M.Ed. affiliated with the National University and all concerned are informed that the process of filling out the examination form of the M.Ed first semester examination of 2022 will be completed online according to the following date. The detailed schedule of the examination will be published later. The application form, statement form and fee submission date, rules, and conditions of the candidates participating in the said examination are given below:

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group