জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় সমাবর্তন আগামী বছর: উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান

প্রতিষ্ঠার ২৮ বছরে মাত্র একটি সমাবর্তন আয়োজন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠার ২৫ বছর পর প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ১৭ জানুয়ারি। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্ববিদ্যালয়ের আচার্য মহামান্য রাষ্ট্রপতির উপস্থিতিতে এ সমাবর্তন হয়। এরপর ৫ বছর পেরিয়ে গেলেও ২য় সমাবর্তন হয়নি।

কবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় সমাবর্তন হতে পারে? এবিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান বলেন, চাইলেইতো আর সমাবর্তন করা যায় না। সমাবর্তন করতে হলে রাষ্ট্রপতির অনুমতি নিতে হয়। এটা নিয়ে আমি আচার্যের সাথে কথা বলেছি। তিনি প্রাথমিকভাবে সম্মতি দিয়েছেন। এ বছরতো আর করা হবে না। আগামী বছর সমাবর্তন অথবা শিক্ষা সম্মেলন যে কোন একটা প্রোগ্রাম করার পরিকল্পনা আমাদের আছে।

উপাচার্য আরও বলেন, আমরা চাচ্ছি না আচার্য অনলাইনে জুমের মাধ্যমে উপস্থিত থেকে সমাবর্তন করুক। তিনি যখন স্বশরীরে উপস্থিত থাকার সিডিউল দেবেন তখন করবো। এজন্য একটু দেরি হচ্ছে। করোনা না আসলে একটা সমাবর্তন এত দিনে হয়ে যেতো। শিক্ষার্থীরা আমাকে সমাবর্তনের করা জন্য দাবি জানিয়েছেন। আমরাও চাই সমাবর্তন আয়োজন করতে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group