তথ্যপ্রযুক্তিশিক্ষা নিউজ

যেভাবে হোয়াটসঅ্যাপ লুকিয়ে রাখবেন

যেভাবে হোয়াটসঅ্যাপ লুকিয়ে রাখবেন।শুধু ব্যক্তিগত চ্যাট নয়, ব্যবসায়িক এবং অফিসের কাজের জন্যও ব্যবহার হচ্ছে প্ল্যাটফর্মটি। বিশ্বব্যাপী প্রায় ২০০ কোটির বেশি মানুষ নিয়মিত এই মেসেজিং অ্যাপ ব্যবহার করেন। তবে অনেক সময় বিভিন্ন কারণে হোয়াটসঅ্যাপ লুকিয়ে রাখার প্রয়োজন পড়ে। আপনার ফোনে হোয়াটসঅ্যাপের কোনো মেসেজ বা নোটিফিকেশন আসবে না। তবে শুধু যখন আপনার ফোনের ডেটা চালু থাকবে তখনই এটি কাজ করবে। অন্যান্য সময়ে ঠিকই ডিভাইসে হোয়াটসঅ্যাপ দেখা যাবে।

কিছু সময়ের জন্য বন্ধ করে রাখতে চান। এজন্য একেবারে ডিলিট না করে লুকিয়ে রাখতে পারেন। তাহলে আর হোয়াটসঅ্যাপ অ্যাপটি আপনার ডিভাইসে দেখা যাবে না। হোয়াটসঅ্যাপে চালু হয়েছে নতুন ফিচার। যার মাধ্যমে ব্যবহারকারীরা ডিভাইস থেকে ডিলিট না করে অ্যাপটি ভ্যানিশ করতে পারবেন। রেহাই পাবেন মেসেজ রিসিভ করা থেকেও।

কীভাবে কাজটি করবেন জেনে নিন

সেই স্ক্রিনেই পাবেন ব্যাকগ্রাউন্ড ডেটা অপশন। সেই অপশন বন্ধ করে দিন।

প্রথমেই নিজেদের ফোনের হোয়াটসঅ্যাপ অ্যাপ ওপেন করুন।

এরপর মেসেঞ্জার আইকনে ক্লিক করুন এবং সিলেক্ট করতে হবে ‘ফোর্স স্টপ’ অপশন।

How to hide WhatsApp. Not only personal chat but the platform is also being used for business and office work. More than 200 billion people worldwide use this messaging app regularly. However, many times WhatsApp needs to be hidden for various reasons. You will not receive any WhatsApp message or notification on your phone. But it will only work when your phone’s data is on. WhatsApp can be seen on the device at other times.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group