তথ্যপ্রযুক্তিশিক্ষা খবর

যেভাবে গুগল ক্রোম সার্চ সাজেশন বন্ধ করবেন

যেভাবে গুগল ক্রোম সার্চ সাজেশন বন্ধ করবেন।আপনি হয়তো যা খুঁজছেন তা সহজেই পেয়ে গেলেন সাজেশনে। এতে কখনো কখনো সুবিধা হলেও, বেশিরভাগ ক্ষেত্রেই এটি অসুবিধার কারণ হতে পারে। অনেক সময় এমন হয় যে উল্টা পাল্টা সাজেশন সামনে আসে যা আমরা স্ক্রিন থেকে সরিয়ে উঠতে পারিনা, আবার কখনো কখনো ভুলবশত সেটিতে ক্লিকও হয়ে যায়। যা পরবর্তীতে আপনাকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলতে পারে।

এই ঝামেলা এড়াতে আপনি সাজেশন ফিচার বন্ধ করে রাখতে পারেন। গুগল ক্রোম ব্রাউজারে এই কাজটি খুব সহজেই করা যায়। চলুন জেনে নেওয়া যাক নিই কিভাবে গুগল ক্রোমের সার্চ সাজেশন বন্ধ করবেন টেক জায়ান্ট গুগলের সার্চিং ব্রাউজার গুগল ক্রোমের ব্যবহারকারী রয়েছে সারাবিশ্বেই। অন্যান্য ব্রাউজার থেকে অনেক বেশি নিরাপদ হওয়ায় এর জনপ্রিয়তাও বাড়ছে প্রতিনিয়ত। গুগল ক্রোমের বড় একটি সুবিধা এর সার্চ সাজেশন। ধরুন, আপনি কিছু একটা সার্চ দেওয়ার জন্য লিখতে শুরু করেছেন তখন সেই রিলেটেট কিংবা কাছাকাছি অনেক কিছুই সাজেস্ট করে এই ব্রাউজার।

যেভাবে গুগল ক্রোম সার্চ সাজেশন বন্ধ করবেন

প্রথমে আপনার ডেস্কটপের ক্রোম ব্রাউজারের ওপরের ডানদিকে থ্রি ডট অপশনে ক্লিক করুন।
ড্রপডাউন থেকে ‘সেটিংস’ বিকল্প বেছে নিন।
এরপর ‘সিঙ্ক অ্যান্ড গুগল সার্ভিস’ অপশন নির্বাচন করুন।
স্ক্রিনের নিচের দিকে স্ক্রল করুন এবং ‘অটোকমপ্লিট সার্চেস অ্যান্ড ইউআরএলস’ অপশনের টগলটি বন্ধ করে দিন।

How to turn off Google Chrome search suggestions. You may have easily found what you are looking for in the suggestions. While this can sometimes be an advantage, in most cases it can be a problem. There are times when we come across a counter-suggestion that we can’t remove from the screen, and sometimes we accidentally click on it. Which can put you in an embarrassing situation later.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group