পরীক্ষাশিক্ষা খবর

এইচএসসি টেস্ট পরীক্ষা শুরু ৩০ মে

চলতি বছরের এইচএসসি টেস্ট পরীক্ষা শুরু ৩০ মে। আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের টেস্ট পরীক্ষা আগামী ৩০ মে থেকে শুরু হবে। ২১ জুন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা চলবে। ২১ মে টেস্ট পরীক্ষার ফল প্রকাশ করা হবে। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ছুটির তালিকা অনুমোদন করা হয়েছে। আসছে বছর কলেজের ছুটি ৭১দিন।

আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক এবং ঢাকা বোর্ডের পরীক্ষার নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত আদেশে বলা হয়, ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার কার্যক্রম ৩০ মে শুরু করে ২১ জুনের মধ্যে সম্পন্ন করতে হবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা পেতে কলেজগুলোর অধ্যক্ষদের বলা হয়েছে আদেশে। সোমবার প্রকাশিত সরকারি বেসরকারি কলেজ, সরকারি আলিয়া মাদরাসা ও টিটি কলেজের ২০২৩ সালের ছুটির তালিকায় এ তথ্য জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষাপঞ্জি অনুসারে ১৬ আগস্ট থেকে ৩১ আগস্ট একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ফল প্রকাশ হবে ৫ সেপ্টেম্বর। আর ৩০ এপ্রিল থেকে ১৫ মে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। ফল দেয়া হবে ২১ মে। আগামী ১ ফেব্রুয়ারিত থেকে একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে কলেজগুলোতে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group