শিক্ষা খবর

কুয়েত ভিসা ২০২৪। বাংলাদেশ থেকে কুয়েত ভিসা 2024

কুয়েত ভিসা ২০২৪। বাংলাদেশ থেকে কুয়েত ভিসা 2024। করোনা পরবর্তী কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাদের পরিষেবাগুলো পুনরায় চালু করেছে। এরই মধ্যে বাণিজ্যিক, পারিবারিক এবং ভিজিট ভিসার জন্য ভিসার আবেদন গ্রহণ শুরু করেছে সেদেশের সরকার। তবে নতুন নিয়ম অনুযায়ী বাংলাদেশসহ সাত দেশের নাগরিকদের ভিসা পেতে বিশেষ অনুমতি লাগবে।

ভিসা (ই-ভিসা) খুব শীঘ্রই অনলাইনে পাওয়া যাবে এবং যে ব্যক্তি কুয়েত যেতে ইচ্ছুক তাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট (https://evisa.moi.gov.kw/evisa/home_e.do) এর মাধ্যমে অগ্রিম আবেদন করতে হবে। এর জন্য করোনাভাইরাসের টিকাদানের সার্টিফিকেট ও করোনার পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট আবশ্যক।

কুয়েত ভিসার জন্য যেসব প্রয়োজনীয় কাগজপত্র লাগবে

১. আসল পাসপোর্ট এবং তার ফটোকপি

২. আসল সিভিল আইডি এবং সিভিল আইডির ফটোকপি

৩. এবং প্রতি জন আবেদনকারীর পাসপোর্ট এর ফটোকপি।

বাংলাদেশ থেকে কুয়েত ভিসা কতো ধরনের ?
বাংলাদেশ থেকে কুয়েত ভিসা কয়েক রকম ক্যাটাগরিতে পাওয়া যায় | যেমন : কম্পানি ভিসা, খাদেম ভিসা, কোম্পানির মধ্যে পাবেন আপনারা ক্লিন ভিসা এবং ড্রাইভিং ভিসা |

কুয়েতের বেতন কত ?
কেমন বেতন পাবেন কুয়েতে 8 ঘন্টা কাজ করলে 75 দিনার বেতন পাবেন এবং সপ্তাহে একদিন ছুটি পাবেন |

কুয়েত ভিসার মূল্য কত ?

পাঁচ থেকে সাত লক্ষ টাকার মতো | থাকা-খাওয়া ব্যবস্থা নিজে করবেন এবং যাতায়াত ব্যবস্থা কোম্পানি করবে আর খাওয়া নিজের।

কুয়েতে প্রবেশ করতে যা যা প্রয়োজন ?
কুয়েতে প্রবেশ করতে হলে কুয়েত সরকার অনুমোদিত ভ্যাকসিন গুলো গ্রহন করতে হবে |

কুয়েত ভিসা বন্ধ না খোলা?

কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাণিজ্যিক বিমান পুনরায় চালু করার সুপ্রিম কমিটির সিদ্ধান্তের ভিত্তিতে বাংলাদেশ, ভারত, ফিলিপাইন, শ্রীলঙ্কা, নেপাল থেকে সরাসরি বিমানের মাধ্যমে শুধুমাত্র গৃহকর্মী প্রবেশ করতে দেয়া হবে।

স্পন্সর (মালিক) এবং বিমান সংস্থার টিকিট, প্রাতিষ্ঠানিকভাবে পৃথকীকরণ এবং প্রয়োজনীয় অর্থ প্রদানের মাধ্যমে কুয়েতে আগমনের জন্য নতুন বা প্রত্যাগত গৃহকর্মীদের বালসামা অ্যাপে নিবন্ধন করতে হবে।

ছুটিতে আটকে পড়া গৃহকর্মীদের চলতি মাসের শেষের দিকে প্রথমে শ্রীলঙ্কান এরপর বাংলাদেশ ও নেপালে চলতি মাসের শেষের দিকে প্রথম বিমানটি গৃহকর্মী নিয়ে আসবে। এরপর বাংলাদেশ ও নেপালের গৃহকর্মীদের সরাসরি কুয়েতে প্রবেশের কথা রয়েছে।

বাংলাদেশ থেকে কাতারের টিকেট ৪৫ হাজার থেকে ৫৫ হাজার টাকা। যদি নতুন লোক হয় তাহলে মেইন পাওয়ার আরো ১০ হাজার টাকা। ওমানের টিকেট বাংলাদেশ থেকে ৫৫ থেকে ৬৫ হাজার টাকা।

২০২৩ মার্চ মাসে বাংলাদেশ বিমান টিকেটের দাম ১৬৮০+ রিয়াল এক টিকেট, একটু কম বেশি হতে পারে। আসা যাওয়া ৩২০০+ রিয়াল। ৫০ কেজি মাল নিতে পারবেন হাতে ৭ কিলো।

সৌদি এয়ারলাইন্স এক টিকেট ১৮০০+ রিয়াল আসা যাওয়া ৩৬০০+ রিয়াল। ২৩ করে ২ টা লাকিজ নিতে পারবেন।
২ টাই Non Stop

কুয়েত ভিসা ২০২৩ । বাংলাদেশ থেকে কুয়েত ভিসা 2023
কুয়েত ভিসা ২০২৩ । বাংলাদেশ থেকে কুয়েত ভিসা 2023
কুয়েত ভিসা ২০২৩ । বাংলাদেশ থেকে কুয়েত ভিসা 2023
কুয়েত ভিসা ২০২৩ । বাংলাদেশ থেকে কুয়েত ভিসা 2023

কুয়েতে আবারও চালু হলো ফ্যামিলি ভিজিট ভিসা। মন্ত্রিপরিষদ বিভাগ ফ্যামিলি ভিজিট ভিসার বিষয়টি পর্যালোচনা করে কিছু বিধিনিষেধের আওতায় এটি পুনরায় চালুর উদ্যোগ নেয়। তবে এই ভিসা পাওয়ার ক্ষেত্রে করোনার ভ্যাকসিন নেওয়া থাকতে হবে। ভিসা পাওয়ার ক্ষেত্রে প্রত্যেকের একটা নির্দিষ্ট পরিমাণ বেতন থাকতে হবে।

আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা আসলে জানতে চান যে, কুয়েতে কোন ভিসায় গেলে ভালো টাকা আয় করা যাবে। তো যারা আসলে উক্ত বিষয়টি সম্পর্কে জানতে চান। তাদের বলবো যে, আপনি কুয়েতে ড্রাইভিং ভিসায় আসার জন্য চেষ্টা করবেন। তাহলে আপনি কুয়েতে অনেক বেশি অর্থ উপার্জন করতে পারবেন।

তবে যদি আপনি আমাদের বাংলাদেশ থেকে ড্রাইভিং ভিসায় কুয়েত আসতে চান। তাহলে আপনার কাছে অবশ্যই ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। এছাড়াও উক্ত লাইসেন্স কুয়েত দুতাবাস থেকে সার্টিফাইড করে নিতে হবে। মনে রাখবেন, আপনি যদি বর্তমানে কুয়েতে ড্রাইভিং ভিসায় আসতে পারেন। তাহলে আপনি প্রায় ১ লাখ ৪০ হাজার থেকে শুরু করে দুই লাখ টাকা পর্যন্ত বেতনের সুবিধা ভোগ করতে পারবেন।

মানবিক দৃষ্টিকোণ থেকে পরিবারের সঙ্গে পুনরায় মিলিত হওয়ার জন্য, শিশু এবং স্বামী/স্ত্রীদের ভিজিট ভিসা দেওয়া হয়; কিন্তু এগুলো খুবই সীমিত সংখ্যক। কর্তৃপক্ষ জানায়, ভিসা পাওয়ার ক্ষেত্র বেশকিছু শর্ত যেমন: জাতীয় পরিচয়পত্র, বেতন ক্যাপ, নিরাপত্তা চেকসহ নানা বিষয় মানতে হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group