শিক্ষা খবরশিক্ষা নিউজ

একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ১০ মে রেজিস্ট্রেশন শেষ

একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ১০ মে রেজিস্ট্রেশন শেষ।২০২১-২২ সালে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস করা শিক্ষার্থীদের একাদশ শ্রেণিতে ভর্তির রেজিস্ট্রেশন চলছে। আগামী ১০ মে পর্যন্ত কলেজ-মাদ্রাসাগুলো একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে পারবেন। এর আগে গত ১২ এপ্রিল থেকে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে কলেজ কর্তৃপক্ষ অনলাইনে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে না পারলে জটিলতার জন্য বোর্ড দায়ী থাকবে না।

২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয় গত ৩০ ডিসেম্বর। নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলে এবার পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ।শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এ সময়ের মধ্যে ভর্তির ওয়েবসাইটে (http://www.xiclassadmission.gov.bd/) কলেজ প্যানেলে লগইন করে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করবে। ১০ মে বিকাল ৫টার মধ্যে রেজিস্ট্রেশনের তথ্য অনলাইনে পাঠাতে প্রতিষ্ঠানগুলোকে অনুরোধ জানানো হয়েছে।

Registration of students of class XI ends on May 10. Admission registration of students of class XI who have passed SSC and equivalent examinations in 2021-22 is going on. Until May 10, colleges and madrasas will be able to register new students admitted to class XI. Earlier, the registration of students started on April 12. The board will not be held responsible for complications if the college authorities fail to register the students online within the stipulated time.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group