শিক্ষা খবরশিক্ষা নিউজ

২০২৩ সালের এসএসসি ও এইচএসসির সিলেবাস কমছে

২০২৩ সালের এসএসসি ও এইচএসসির সিলেবাস কমছে।আগামী বছরের অর্থাৎ ২০২৩ সালের এসএসসি ও এইচএসসির সিলেবাস কমছে। করোনার কারণে সশরীরে ক্লাস না নেয়ায় ২০২১ ও ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস কমানো হয়েছিলো। এখন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাভাবিক নিয়মে ক্লাস শুরু হয়েছে। এ পরিস্থিতিতে ২০২১ ও ২০২২ সালের এসএসসি ও এইচএসসির পরীক্ষার্থীদের সিলেবাস কমানো হচ্ছে।এ বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস কতটুকু কমছে সে বিষয়ে এখনই কোনো মন্তব্য করতে চাচ্ছেন না শিক্ষা প্রশাসনের কর্মকর্তারা।

আগামী বছরের এসএসসি এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস কমছে। তবে সিলেবাস কতটুকু কমবে সে বিষয়ে মন্ত্রী মহোদয় কাল সংবাদ সম্মেলন করে ঘোষণা দেবেন। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানান, ২০২৩ সালের এসএসসি-সমমান এবং এইচএসসি-সমমান পরীক্ষার সিলেবাস সংক্রান্ত বিষয়ে মঙ্গলবার দুপুর সাড়ে বারোটায় সংবাদ সম্মেলনে আসছেন মাননীয় শিক্ষামন্ত্রী। শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

আগামীকাল মঙ্গলবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলন করে সিলেবাস কমানোর ঘোষণা দেবেন। দুপুর সাড়ে ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সংবাদ সম্মেলনে আয়োজন করা হয়েছে। ঢাকা বোর্ডের দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানান, আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস কমছে। সিলেবাস কতটুকু কমছে সে বিষয়ে মাননীয় শিক্ষামন্ত্রী কাল সংবাদ সম্মেলন করে ঘোষণা দেবেন। করোনার কারণে এসব শিক্ষার্থীরা অনেকটা সময় সশরীরে ক্লাস করতে পারেননি। তাই সিলেবাস কমানো হচ্ছে।

The syllabus of SSC and HSC for 2023 is decreasing. The syllabus of SSC and HSC for next year i.e. 2023 is decreasing. The syllabus of SSC and HSC candidates for 2021 and 2022 was reduced due to not taking physical classes due to corona. Now classes have started as per normal rules in educational institutions. In this situation, the syllabus of SSC and HSC candidates for 2021 and 2022 is being reduced.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group