ভর্তি তথ্যশিক্ষা নিউজ

৮ মে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি শুরু

৮ মে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি শুরু।২০২১-২২ সালে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া আগামী ৮ মে থেকে শুরুর পরিকল্পনা করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। পবিত্র রমজান ও আসন্ন ঈদুল ফিতরের কারণে মে মাসে ভর্তি শুরুর প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে।এবার ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন। এর মধ্যে ভর্তি পরীক্ষায় ১ লাখ ৩৯ হাজার ৭৪০ জন ভর্তিচ্ছু অংশ নিয়েছেন। অনুপস্থিত ছিলেন ৪ হাজার ১৭৫ জন। পরীক্ষায় অনুপস্থিতির হার ২ দশমিক ৯ শতাংশ।

আগামী ৮ মে থেকে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া শুরু করা প্রসঙ্গে জানতে চাইলে তিনি আরও বলেন, এটি আমাদের প্রাথমিক সিদ্ধান্ত। ঈদের ছুটি শেষে ভর্তি কার্যক্রম শুরু করা হবে। গত শুক্রবার (১ এপ্রিল) সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে পরীক্ষার ফল প্রকাশ করা হয়। আগামী ৮ মে থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হয়ে চলবে ১২ মে পর্যন্ত। কোনো কারণে এই সময় পরিস্থিতি অনুকূলে না থাকলে ভর্তি কার্যক্রমের সময় কিছুটা বাড়ানো হতে পারে। তবে পরিস্থিতি স্বাভাবিক থাকলে সময় বাড়ানো হবে না। মেডিকেল ভর্তি কমিটির সভাপতি ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ডিজির সাথে এ বিষয়ে কথা হয়েছে। রোজার ঈদের পর ভর্তি কার্যক্রম শুরু করা হবে।

ডেন্টাল ভর্তি পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত মেডিকেলের প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু করতে চায় না অধিদপ্তর। আগামী ২২ এপ্রিল ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর এমবিবিএস এর ভর্তি কার্যক্রম শুরুর পরিকল্পনা ছিল। তবে রমজান মাসে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হলে ভর্তিচ্ছু এবং অভিভাবকদের এক জেলা থেকে আরেক জেলায় চলাচল করতে সমস্যার সম্মুখীন হতে হবে। এই অবস্থায় রোজার ঈদের পর ভর্তি কার্যক্রম শুরু করা হবে।

MBBS first-year admission starts on 8th May. The Department of Health Education has planned to start the admission process for MBBS first year in 2021-22 from 8th May. Due to the holy Ramadan and the upcoming Eid-ul-Fitr, the initial decision has been taken to start the admission in May. This time 1 lakh 43 thousand 915 people applied for the admission test. Of these, 1 lakh 39 thousand 640 people have taken part in the admission test. 4,165 people were absent. The rate of absenteeism in the examination is 2.9 percent.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group