ক্যারিয়ার

কিভাবে নিজেকে চাকুরির উপযোগী হিসেবে তৈরি করবেন?

যারা ডিপ্লোমা / বি এসসি ইঞ্জিনিয়ারিং পরাশোনা করছেন, কিভাবে নিজেকে চাকুরির উপযোগী হিসেবে তৈরি করবেন? যাতে পড়াশোনা শেষে চাকুরী পাওয়ার জন্য নিজেকে প্রস্তুত করতে পারেন।

দ্রুত প্রাইভেট চাকুরী পাওয়ার জন্য :

১.আপনি যে ডিপার্টমেন্ট এ পড়াশোনা করছেন, সেটিকে ভালবাসুন।

২.আপনি সঠিক চিন্তা করে লক্ষ্য নির্ধারণ করুন যে,আপনি নিজকে কোথায় নিয়ে যেতে চান। লক্ষ্য অনুযায়ী কিভাবে সেখানে যাওয়া যায়, সেই অনুযায়ী পড়াশোনা / কাজ করুন।

৩.পড়াশোনার পাশাপাশি বেসিক কম্পিউটার স্কীলস এবং অটোক্যাড শিখতে চেষ্টা করুন।

৪.আপনার আশেপাশের নির্মাণ কাজের সাইট ভিজিট করুন। সেখানে বাস্তবে সিভিল কাজগুলো করা হয়, সেগুলো শিখতে/ আয়ত্ত করতে চেষ্টা করুন। উক্ত প্রজেক্ট ইঞ্জিনিয়ারের সাথে সখ্যতা করে ড্রয়িং গুলো দেখার চেষ্টা করুন।

৫.প্রাইভেট প্রতিষ্ঠানে চাকুরি করার জন্য নিচের ৩ টি স্কীলস শিখতে চেষ্টা করুন।

বাস্তবে কাজের প্রাথমিক দক্ষতা।
প্রেজেন্টেশন স্কীল।
যোগাযোগ দক্ষতা।

৬. সাইট ভিজিট করে কি কি শিখলেন, সেগুলি ভিডিও প্রেজেন্টেশন করে আমাদের গ্রুপে আপলোড দেন। এতে আপনার কথা বলার জড়তা কেটে যাবে এবং মনে প্রচুর আত্নবিশ্বাস বৃদ্ধি পাবে।

৭.বাস্তত কাজে দক্ষতা বৃদ্ধির জন্য ৪র্থ বছরে পড়াশোনার পাশাপাশি পার্ট টাইম চাকুরী করতে পারেন।
আমার বিশ্বাস, পড়াশোনা শেষে, আপনি নিজেকে চাকুরির জন্য প্রস্তুত করতে পারবেন এবং আপনি অন্যদের তুলনায় একধাপ এগিয়ে যাবেন।

আপনাকে অবশ্যই মনে রাখতে হবে ইঞ্জিনিয়ারিং সার্টিফিকেট দিয়ে চাকুরি পাওয়া যায় না। প্রত্যেকটি নিয়োগকারী প্রতিষ্ঠান দক্ষতা সম্পন্ন কর্মীর সন্ধান করে।
যারা ইতিমধ্যে পড়াশোনা শেষ করেছেন। আর সময় নষ্ট না করে, শুরু করুন।
Engr Shahjahan kabir.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group