বিসিএসশিক্ষা খবর

৩৮ ও ৪২তম বিসিএসে নন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত ৯৫৫ জন

৩৮ ও ৪২তম বিসিএসে নন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত ৯৫৫ জন।৩৮ ও ৪২তম বিসিএসে নন ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত হয়েছেন ৯৫৫ জন। এদের মধ্যে ৩৮তম বিসিএসে দ্বিতীয় শ্রেণিতে (১০ম ও ১১তম গ্রেড) সুপারিশপ্রাপ্ত হলেন ৪১৬ জন। আর ৪২তম বিশেষ বিসিএসে প্রথম শ্রেণিতে সুপারিশপ্রাপ্ত হয়েছেন ৫৩৯ জন। আজ মঙ্গলবার (২৯ মার্চ) বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের (পিএসসি) দুইটি আলাদা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

৪২তম (বিশেষ) বিসিএসে নন ক্যাডার প্রথম শ্রেণিতে (৯ম গ্রেড) শূন্য পদে ৫৩৯ জনকে নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়েছে। সুপারিশপ্রাপ্তদের প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনের কপি আগামী ১৭ এপ্রিলের মধ্যে ই-মেইলে পাঠাতে বলেছে পিএসসি।২০১৭ সালে ৩৮তম বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় উত্তীর্ণরা চাকরিতে নিয়োগ পেয়েছেন। এর আগে কয়েক দফায় এই বিসিএস থেকে নন ক্যাডারে নিয়োগ দেয়া হলেও পুনরায় দ্বিতীয় শ্রেণিতে নিয়োগ দিতে ৪১৬ জনকে সুপারিশ করেছে পিএসসি।

৩৮তম বিসিএস পরীক্ষা-২০১৭ এ উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার বা নন ক্যাডার ১ম শ্রেণির (৯ম গ্রেড) পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য হতে নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশোধনী-২০১৪ অনুযায়ী প্রার্থীদের প্রাথমিকভাবে সুপারিশ করেছে পিএসসি। এই বিসিএস থেকে এখন পর্যন্ত নন-ক্যাডার প্রথম শ্রেণির (৯ম গ্রেড) পদে ১ হাজার ৭৬৩ জন, ২য় শ্রেণির (১০ম গ্রেড) পদে ১ হাজার ৫২২ জন এবং ২য় শ্রেণির (১১তম গ্রেড) পদে ২৪ জনসহ সর্বমোট ৩ হাজার ৩০৯ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের আবেদনপত্র আগামী ১৭ এপ্রিলের মধ্যে ই-মেইলের মাধ্যমে পাঠাতে বলা হয়েছে।

955 people have been recommended for non-cadre in 38th and 42nd BCS. 955 people have been recommended for non-cadre posts in 36th and 42nd BCS. Of these, 417 were recommended in the second class (10th and 11th grade) in the 36th BCS. And in the 42nd special BCS, 539 people have been recommended in the first class. This information was given in two separate notifications of Bangladesh Public Service Commission (PSC) on Tuesday (March 29).

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group