ভর্তি তথ্যশিক্ষা খবর

GST গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022 PDF Download (ক, খ, গ) ইউনিট ফলাফল

GST গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022 PDF Download (ক, খ, গ) ইউনিট ফলাফল । এবার দেশের ৩২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনটি গুচ্ছে হবে এই পরীক্ষা। এর মধ্যে নতুন তিনটি বিশ্ববিদ্যালয় এবার প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতির ভর্তিতে অন্তর্ভুক্ত হচ্ছে। বিশ্ববিদ্যালয়গুলো হলো কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।

গুচ্ছের বাইরে থাকা বিশ্ববিদ্যালয়গুলোকে দ্রুত ভর্তি পরীক্ষার সময়সূচি, ভর্তি পরীক্ষা গ্রহণ, ফলাফল ও ভর্তির সময় প্রকাশ করার সুপারিশ করেছে ইউজিসি। এ ছাড়া ইউজিসির পক্ষ থেকে ভর্তি পরীক্ষার ফি ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে যেসব বিষয়ে আসন খালি থাকে, সেগুলোর আসনসংখ্যা কমানো পরামর্শ দেওয়া হয়। সভায় ৩৬টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও তাঁদের মনোনীত প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।ভর্তি পরীক্ষার সময়সূচির বিষয়ে কাল শুক্রবার বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় সিদ্ধান্ত হবে।

GST গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022 PDF Download (ক, খ, গ) ইউনিট ফলাফল

GST গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022 PDF Download (ক, খ, গ) ইউনিট ফলাফল

www.gst.admission.ac.bd ওয়েবসাইটে করুন।

এরপর, আপনার রোল, নিবন্ধকরণ প্রবেশ করান

তারপর, ক্যাপচা কোড সঠিকভাবে পূরণ করুন।

সবশেষে, রেজাল্ট বাটন এ ক্লিক করুন।

আজকের সভায় গত বছর অনুষ্ঠিত গুচ্ছ পরীক্ষায় যেসব সমস্যা হয়েছিল, তা নিয়ে আলোচনা হয়। এসব সমস্যা সমাধানে ভর্তি পরীক্ষা ও শিক্ষার্থীদের পছন্দ অনুযায়ী কেন্দ্রীয়ভাবে বিশ্ববিদ্যালয় নির্বাচন করে দেওয়া ও নির্ধারিত সময়ের মধ্যে মাইগ্রেশন শেষ করা এবং ভর্তিতে কেবল যে বিশ্ববিদ্যালয়ে চূড়ান্তভাবে ভর্তি হবে, সেখানকার জন্য টাকা নেওয়া, ভর্তি ফি যৌক্তিক হারে নির্ধারণ করাসহ কয়েকটি পরামর্শ দিয়েছে ইউজিসি। সভায় আলোচনা হয়েছে, এ বছর বিশ্ববিদ্যালয় কেন্দ্রের বাইরেও বিভিন্ন কলেজে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। তবে গুচ্ছের বাইরে থাকা আটটি বিশ্ববিদ্যালয় নিজেদের মতো ভর্তি পরীক্ষা আয়োজন করবে।

The bunch admission test will be in 32 public universities. This time in the first year of graduation (honors) in 32 public universities in the country, the admission tests will be held in the cluster system. This test will be in three clusters. Of these, three new universities are being included in the cluster admission process for the first time. The universities are Kishoreganj University of Science and Technology, Chandpur University of Science and Technology, and Habiganj Agricultural University.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group