ভর্তি তথ্যভর্তি রেজাল্ট

ডেন্টাল ভর্তি পরীক্ষার ফলাফল ৩-৪ দিনের মধ্যে প্রকাশ

ডেন্টাল ভর্তি পরীক্ষার ফলাফল ৩-৪ দিনের মধ্যে প্রকাশ।দেশের সরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটসমূহে বিডিএস কোর্সে ২০২১-২২ সালের ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ৩/৪ দিনের মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন। ‘ফলাফল প্রকাশ করতে আমাদের ৩/৪ দিন সময় লাগতে পারে। তবে এই মুহূর্তে নিশ্চিত করা বলা যাচ্ছে না। এই মুহূর্তে বলা কঠিন।

উপজাতি ও অ-উপজাতিতের জন্য নির্ধারিত আসন বাদে জাতীয় মেধায় ৮০% ও জেলা কোটায় ২০% শিক্ষার্থী সুযোগ পাবে। এবারের পরীক্ষায় মোট আবেদনকারীর সংখ্যা ৬৫,৯০৭ জন। এর মধ্যে শুধু ঢাকাতেই রয়েছে ৩১,০৩৫ জন। পরীক্ষায় মোট ২৬টি ভেন্যুর জন্য মোট কেন্দ্র সংখ্যা ৯২৯টি। এই পরীক্ষায় সরকারি প্রতিষ্ঠানে প্রতি আসনের বিপরীতে ১২১ জন করে পরীক্ষার্থী অংশ নিয়েছে। আর মোট আসনের বিপরীতে পরীক্ষার্থী রয়েছে ৩৩.৮ জন।

এর আগে সকাল ১০টায় দেশের ১২টি পরীক্ষা কেন্দ্রের ২৬টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা শুরু হয়, চলে ১১টা পর্যন্ত। পরীক্ষায় ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষার সাথে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত ২০০ নম্বরসহ মোট ৩০০ নম্বরের মাধ্যমে সরকারি ডেন্টাল কলেজ ও মেডিক্যাল কলেজের ডেন্টাল ইউনিটের জন্য ৫৪৫ জন শিক্ষার্থী বাছাই করা হবে। ১২টি বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিক্যাল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে আসন সংখ্যা ১৪০৫টিসহ সরকারি ও বেসরকারি মেডিক্যালে মোট আসন সংখ্যা ১৯৫০টি

The results of the dental admission test will be released in 3-4 days. The results of the admission test for 2021-22 in BDS courses in government dental colleges and units will be released in the next 3/4 days, said the Director-General (DG) of the Department of Health Education, Prof. Dr. AHM Enayet Hossain. ‘It may take us 3/4 days to publish the results. However, it cannot be confirmed at this time. Hard to say at the moment.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group