বিশ্ববিদ্যালয় ভর্তিভর্তি তথ্য

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড শুরু

২০২১-২২ সালের বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা নেবে দুই ধাপে। এর মধ্যে প্রাক্-নির্বাচনী পরীক্ষা (প্রাথমিক বাছাই) দুই শিফটে নেওয়া হবে আগামী ৪ জুন। এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ১৮ জুন চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। আজ রবিবার (২৯ মে) থেকে প্রাক্‌-নির্বাচনী পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে (http://ugadmission.buet.ac.bd/) গিয়ে শিক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারছেন।

Read more বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১৮ জুন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) স্নাতক ২০২১-২০২২ সালের ভর্তির প্রাক-নির্বাচনী পরীক্ষার যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ মে) রাতে বুয়েটের ভর্তির ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রাথমিক আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে মোট ১৭ হাজার ৩৩ জনকে প্রাক নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে। আগামী ৪ জুন দুই শিফটে প্রাক-নির্বাচনী পরীক্ষা এবং এরপর মূল ভর্তি পরীক্ষা ১৮ জুন অনুষ্ঠিত হবে।

মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নামের তালিকা প্রকাশের সর্বশেষ তারিখ আগামী ১১ জুন শনিবার। আর মূল মূল ভর্তি পরীক্ষা হবে আগামী ১৮ জুন।প্রাক-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নামের তালিকা প্রকাশের সর্বশেষ তারিখ ছিল ১৪ মে। তবে এর দুইদিন আগে এই তালিকা প্রকাশ করা হয়। আগামী ৪ জুন প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে শিফট-১ ‘ক’ ও ‘খ’ গ্রুপ সকাল ১০টা থেকে সকাল ১১টা এবং শিফট-২ ‘ক’ ও ‘খ’ গ্রুট বিকেল ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পরীক্ষা হবে।

প্রাক নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাওয়াদের মধ্যে প্রথম শিফটে রয়েছে ৮ হাজার ৫১৭ জন এবং দ্বিতীয় শিফটে ৮ হাজার ৫১৬ জন শিক্ষার্থী। এর আগে গত ১৬ এপ্রিল অনলাইনের মাধ্যমে প্রাথমিক ভর্তির আবেদনপত্র পূরণ ও সাবমিট শুরু হয়ে চলে ২৫ এপ্রিল পর্যন্ত। এরপর মোবাইল বা অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি প্রদান শেষ হয় ২৬ এপ্রিল বিকাল ৩টায়।

Bangladesh University of Engineering Admission Test on 16 June. Bangladesh University of Engineering (BUET) has published the list of eligible candidates for the 2021-2022 admission pre-selection examination. Authorities published the list on BUET’s admissions website on Thursday night (May 13). A total of 16,033 students have been given the opportunity to participate in the pre-selection test from among the students who applied for the admission test. The pre-selection test will be held on June 4 in two shifts and then the main admission test will be held on June 18.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group