যেভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন

যেভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন admit.dpe.gov.bd।সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ পরীক্ষা তিন ধাপে অনুষ্ঠিত হবে। আগামী ২২ এপ্রিল থেকে এ পরীক্ষা শুরু হচ্ছে। এদিন ২২ জেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে। আর দ্বিতীয় ধাপের পরীক্ষা ২০ মে ও তৃতীয় ধাপের পরীক্ষা ৩ জুন অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড আগামী ১৭ এপ্রিল প্রকাশিত হবে। অ্যাডমিট কার্ড ডাউনলোডের বিস্তারিত প্রক্রিয়া জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা এসব তথ্য জানিয়েছেন।

এছাড়াও সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া, বেলকুচি, চৌহালী, কামারখন্দ, কাজীপুর; যশোর জেলার ঝিকরগাছা, কেশবপুর, মনিরামপুর, শার্শা; ময়মনসিংহ জেলার ভালুকা, ধোবাউড়া, ফুলবাড়িয়া, গফরগাঁও, গৌরীপুর, হালুয়াঘাট, ঈশ্বরগঞ্জ; নেত্রকোনা জেলার আটপাড়া, বারহাট্টা, দুর্গাপুর, কলমাকান্দা, কেন্দুয়া; কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম, বাজিতপুর, ভৈরব, হোসেনপুর, ইটনা, করিমগঞ্জ, কটিয়াদি; টাঙ্গাইল জেলার সদর, ভূয়াপুর, দেলদুয়ার, ধনবাড়ি, ঘাটাইল, গোপালপুর; কুমিল্লা জেলার বরুয়া, ব্রাক্ষণপাড়া, বুড়িচং, চান্দিনা, চৌদ্দগ্রাম, সদর, মেঘনা, দাউদকান্দি এবং নোয়াখালি জেলার কবিরহাট, সদর, সেনবাগ, সোনাইমড়ি, সুবর্ণচর উপজেলার প্রার্থীদের পরীক্ষা ২২ এপ্রিল নেয়া হবে।

২২ এপ্রিল প্রথম ধাপে যেসব জেলা-উপজেলায় পরীক্ষা 

২২ এপ্রিল প্রথম ধাপে ২২টি জেলার মধ্যে ১৪টির সব উপজেলা এবং ৮টি জেলার কয়েকটি উপজেলার পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন ৩ লাখ ৯৬ হাজার ৭৬৪ জন প্রার্থীর নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। সম্প্রতি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত চিঠি ২২টি জেলার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের পাঠানো হয়েছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ এর লিখিত পরীক্ষা আগামী ২২ এপ্রিল অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত নিজ নিজ জেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ২২ এপ্রিল চাঁপাইনবাগঞ্জ, মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সিগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার, লালমনিরহাট জেলার সব উপজেলার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রার্থীদের অ্যাডমিট কার্ড ডাউনলোড 

প্রার্থীদের আবেদনে উল্লিখিত মোবাইল নম্বরে যথাসময়ে ০১৫৫২-১৪৬০৫৬ নম্বর থেকে প্রবেশপত্র ডাউনলোডের এসএমএস পাঠানো হবে। আগামী ২২ এপ্রিল অনুষ্ঠিতব্য প্রথম পর্যায়ের পরীক্ষার জন্য প্রার্থীরা ১৭ এপ্রিল থেকে নির্ধারিত ওয়েবসাইটে (admit.dpe.gov.bd) dpe.teletalk.com.bd  ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে বা এসএসসির রোল, বোর্ড ও পাসের সন দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করে রঙিন প্রিন্ট কপি সংগ্রহ করতে পারবেন। প্রার্থীদেরকে অবশ্যই প্রবেশপত্রের রঙিন প্রিন্ট এবং নিজের জাতীয় পরিচয় পত্র সঙ্গে আনতে হবে। ওএমআর শিট পূরণের নির্দেশাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এবং প্রবেশপত্রে উল্লেখ থাকবে।

How to download Admit Card for Primary Teacher Recruitment Examination. 45000 Teacher Recruitment Examination in Government Primary Schools will be held in three stages. The test is starting on April 22. The test is scheduled to be held in 22 districts on this day. The second phase examination will be held on May 20 and the third phase examination will be held on June 3. Admit cards of the first stage candidates will be published on April 18. The Ministry of Primary and Mass Education has given the details of the process of downloading the admit card. Officials from the Ministry of Primary and Mass Education said this on Wednesday.

Related Content
শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group