ভর্তি তথ্যশিক্ষা নিউজ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু।বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২১-২২ সালে ভর্তি আবেদন শুরু হয়েছে। শনিবার (১৬ এপ্রিল) এ আবেদন শুরু হয়, যা আগামী ২৫ এপ্রিল বিকাল ৩টা পর্যন্ত চলবে। তবে মোবাইল বা অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি আগামী ২৬ এপ্রিল বিকাল ৩টা পর্যন্ত দেওয়া যাবে। বুয়েটের প্রাক-নির্বাচনী পরীক্ষা আগামী ৪ জুন অনুষ্ঠিত হবে। এছাড়া চূড়ান্ত ভর্তি পরীক্ষা আগামী ১৮ জুন বুয়েট ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে।

আগামী ১৪ মে প্রাক-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের তালিকা প্রকাশ করা হবে। এছাড়া প্রাক-নির্বাচনী পরীক্ষা আগামী ৪ জুন অনুষ্ঠিত হবে। এর মধ্যে শিফট-১ ‘ক’ ও ‘খ’ গ্রুপের পরীক্ষা সকাল ১০টা থেকে সকাল ১১টা এবং শিফট-২ ‘ক’ ও ‘খ’ গ্রুপের পরীক্ষা বিকেল ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে। আগামী ১১ জুন মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের তালিকা প্রকাশ করা হবে। মূল ভর্তি পরীক্ষা আগামী ১৮ জুন অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য ওয়েবসাইটে ও বুয়েটের মূল ওয়েবসাইটে জানানো হবে।

২০২১-২২ সালের স্নাতক ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে বুয়েট। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনলাইনে আবেদনপত্র পূরণ ও সাবমিট আগামী ১৬ এপ্রিল সকাল ১০টায় শুরু হবে। আর আবেদনপত্র পূরণ ও সাবমিট আগামী ২৫ এপ্রিল বিকেল ৩টায় শেষ হবে । তবে মোবাইল বা অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি আগামী ২৬ এপ্রিল বিকাল ৩টা পর্যন্ত দেওয়া যাবে। আগামী রোববার (১৭ এপ্রিল) থেকে ২৭ এপ্রিল (শুক্রবার ও সরকারী ছুটির দিন ব্যতীত) সকাল ১০টা থেকে বিকাল ৩টা (সরাসরি জমা দেয়ার ক্ষেত্রে প্রযোজ্য) পর্যন্ত এ কার্যক্রম চলবে।

Application for admission to the Bangladesh University of Engineering has started. Application for admission to Bangladesh University of Engineering (BUET) has started in 2021-22. The application starts on Saturday (April 18) and will continue till 3 pm on April 25. However, the application fee can be paid through mobile or online banking till 3 pm on April 26. BUET’s pre-election test will be held on June 4. Besides, the final admission test will be held on June 18 at the BUET campus.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group