ভর্তি তথ্যশিক্ষা নিউজ

এমবিবিএস ভর্তি কার্যক্রম এর আগে পুনর্নিরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে

এমবিবিএস ভর্তি কার্যক্রম এর আগে পুনর্নিরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ২০২১-২০২২ সালে এমবিবিএস ভর্তি শুরুর আগে ফল পুনর্নিরীক্ষার আবেদন করা শিক্ষার্থীদদের রেজাল্ট প্রকাশ করা হবে। আগামী ৮ মে থেকে এমবিবিএস এর ভর্তি কার্যক্রম শুরু হবে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাতে সাথে আলাপকালে এসব কথা জানান স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব।

গত শুক্রবার (১ এপ্রিল) সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এবার ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন। এর মধ্যে ভর্তি পরীক্ষায় ১ লাখ ৩৯ হাজার ৭৪০ জন ভর্তিচ্ছু অংশ নিয়েছেন। অনুপস্থিত ছিলেন ৪ হাজার ১৭৫ জন। পরীক্ষায় অনুপস্থিতির হার ২ দশমিক ৯ শতাংশ।

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার জন্য ৮৩১ জন শিক্ষার্থী আবেদন করেছেন। সামনে আমাদের বেশ কয়েকদিন বন্ধ আছে। এই সময় খাতাগুলো দেখা সম্ভব হবে না। সেজন্য কবে পুনর্নিরীক্ষার ফল প্রকাশ করা সম্ভব হবে সেটি বলা যাচ্ছে না। আগামী ৮ মে থেকে এমবিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থীদের ভর্তি শুরুর মৌখিক অনুমিত পেয়েছি। এ বিষয়ে খুব দ্রুত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি শুরুর আগেই পুনর্নিরীক্ষার ফল প্রকাশ করা হবে।

The results of the re-examination will be published before the MBBS admission process. The results of the students who have applied for the re-examination will be published before the start of MBBS admission in 2021-22. The admission process for MBBS will start on 7th May. This was stated on Thursday (April 14) night by the Director of the Department of Health Education (Medical Education) Professor. AKM Ahsan Habib.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group