বিশ্ববিদ্যালয় ভর্তিভর্তি তথ্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ২৬ জুলাই

আগামী ২৬ জুলাই (মঙ্গলবার) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত গ্রুপ-১, ১১টা থেকে ১২টা পর্যন্ত গ্রুপ-২, দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত গ্রুপ-৩ এবং বিকেল ৩টা ৩০ মিনিট থেকে বিকাল ৪টা ৩০ মিনিট পর্যন্ত গ্রুপ-৪ এর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ২৭ জুলাই (বুধবার) যথাক্রমে গ্রুপ-১ সকাল ৯টা থেকে ১০টা, গ্রুপ-২ সকাল ১১টা থেকে ১২টা, দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত গ্রুপ-৩ এবং বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত গ্রুপ-৪ এর ‘বি’ ইউনিটের পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ২৫ জুলাই।আগামী ২৫ জুলাই থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সালের ভর্তি পরীক্ষা শুরুর প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। আগামী সোমবার (১১ এপ্রিল) ভর্তি পরীক্ষা সংক্রান্ত সভায় এটি চূড়ান্ত করা হবে। সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় আগামী ২৫, ২৬ ও ২৭ জুলাই রাবির ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামীকাল শুক্রবার (৭ এপ্রিল) উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় নিজেদের প্রস্তাব উপস্থাপন করবেন রাবি উপাচার্য। এতে অন্য কোনো বিশ্ববিদ্যালয়ের আপত্তি না থাকলে ১১ এপ্রিলের সভায় এই তারিখই চূড়ান্ত অনুমোদন দেয়া হবে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এস. এম. আকবর হােছাইন স্বাক্ষরিত এ তথ্য জানানো হয়। গত ৪ এপ্রিল অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ সালে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি সংক্রান্ত ডিনবৃন্দের সমন্বয়ে অনুষ্ঠিত ১ম সভার সিদ্ধান্তক্রমে এ বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ সালে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময়সূচী আগামী ১৬ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত নির্ধারণ করা হলো। রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির বলেন, আমাদের ভর্তি পরীক্ষার জন্য প্রাথমিকভাবে ২৫, ২৬ ও ২৭ জুলাই নির্ধারণ করা হয়েছে। আগামী সোমবার আমাদের ভর্তি কমিটির সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। আগামী ১৬ আগস্ট থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সালের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

The admission test for Rajshahi University starts on 25th July. The preliminary decision has been made to start the 2021-22 admission test for Rajshahi University from next 25th July. This will be finalized at the meeting on the admission test next Monday (April 11). In a recent meeting, it has been decided to conduct admission tests on July 25, 26, and 27. Tomorrow, on Friday (April 6), the Vice-Chancellor’s Association will present its proposal at the meeting of the University Council. If there is no objection from any other university, the final approval will be given in this meeting on 11th April.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group