শিক্ষক নিয়োগ তথ্যশিক্ষা খবর

শিক্ষক নিয়োগ পরীক্ষা ২২ এপ্রিলে যেসব জেলা ও উপজেলায় হবে

শিক্ষক নিয়োগ পরীক্ষা ২২ এপ্রিলে যেসব জেলা ও উপজেলায় হবে।সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা তিন ধাপে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম ধাপে দেশের ২২টি জেলায় আগামী শুক্রবার (২২ এপ্রিল), দ্বিতীয় ধাপে ২০ মে ও তৃতীয় ধাপে ৩ জুন এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে বিষয়টি জানানো হয়েছে। আর প্রথম ধাপে আগামী শুক্রবার (২২ এপ্রিল) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত যেসব জেলা ও উপজেলার পরীক্ষা হবে তার তালিকাও প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তরের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়েছে।

এছাড়াও সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া, বেলকুচি, চৌহালী, কামারখন্দ, কাজীপুর; যশোর জেলার ঝিকরগাছা, কেশবপুর, মনিরামপুর, শার্শা; ময়মনসিংহ জেলার ভালুকা, ধোবাউড়া, ফুলবাড়িয়া, গফরগাঁও, গৌরীপুর, হালুয়াঘাট, ঈশ্বরগঞ্জ; নেত্রকোনা জেলার আটপাড়া, বারহাট্টা, দুর্গাপুর, কলমাকান্দা, কেন্দুয়া; কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম, বাজিতপুর, ভৈরব, হোসেনপুর, ইটনা, করিমগঞ্জ, কটিয়াদি; টাঙ্গাইল জেলার সদর, ভূয়াপুর, দেলদুয়ার, ধনবাড়ি, ঘাটাইল, গোপালপুর; কুমিল্লা জেলার বরুয়া, ব্রাক্ষণপাড়া, বুড়িচং, চান্দিনা, চৌদ্দগ্রাম, সদর, মেঘনা, দাউদকান্দি এবং নোয়াখালি জেলার কবিরহাট, সদর, সেনবাগ, সোনাইমড়ি, সুবর্ণচর উপজেলার প্রার্থীদের পরীক্ষা এদিন নেয়া হবে।

এদিন ২২টি জেলার মধ্যে ১৪টির সব উপজেলা এবং ৮টি জেলার কয়েকটি উপজেলার পরীক্ষা হবে। এদিন ৩ লাখ ৯৬ হাজার ৭৬৪ জন প্রার্থীর নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে। অধিদপ্তরের তালিকা অনুযায়ী, চাঁপাইনবাগঞ্জ, মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসসিংদী, মানিকগঞ্জ, ঢাকার সব থানা ও উপজেলা, মাদারীপুর, মুন্সিগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার, লালমনিরহাট জেলার সব উপজেলার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা আগামী ২২ এপ্রিল (শুক্রবার) অনুষ্ঠিত হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ২০ থেকে ২২ এপ্রিল সব ভিজিটের প্রবেশ বন্ধ থাকবে। এ বিষয়ে সবার সহযোগিতা চেয়েছে অধিদপ্তর। আগামী শুক্রবার (২২ এপ্রিল) প্রথম ধাপে ১১টা থেকে ১২টা পর্যন্ত যেসব জেলা ও উপজেলায় পরীক্ষা নেয়া হবে তার একটি তালিকাও প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

The teacher recruitment tests will be held in the districts and Upazilas on April 22. Assistant teacher recruitment test is being held in three stages in government primary schools. The first phase will be held in 22 districts of the country next Friday (April 22), the second phase on May 20, and the third phase on June 3. The matter has been reported by the Ministry of Primary and Mass Education. In the first phase, the Department of Primary Education has also published the list of districts and Upazilas where the examinations will be held on Friday (April 22) from 11 am to 12 noon. The list has been published on the website the department.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group