শিক্ষা খবরশিক্ষা নিউজ

সৌদি আরব আউট পাস ২০২৪ Saudi Arabia Out Pass

সৌদি আরব আউট পাস ২০২৪ Saudi Arabia Out Pass. এখন থেকে দূতাবাসে সশরীরে যাওয়া ছাড়াই অনলাইনেই এক্সিট ভিসা প্রাপ্তির সহায়তার জন্য আবেদন করা যাবে। এবিষয়ে বিস্তারিত নিচে তুলে ধরা হল। স্পেশাল এক্সিট প্রোগ্রাম কিঃ যাদের ইকামা কোম্পানি/ মুয়াসসাসার অধীনে নিবন্ধিত এবং ইকামার মেয়াদ শেষ হওয়ার কারণে ফাইনাল এক্সিট ভিসায় দেশে যাওয়া সম্ভব হচ্ছেনা, অথবা স্পন্সর হুরুব (পলাতক মর্মে রিপোর্ট করেছে) দিয়েছে তাদের দেশে ফিরে যাওয়ার এক্সিট ভিসা প্রাপ্তির প্রক্রিয়াই স্পেশাল এক্সিট প্রোগ্রাম।

বাংলাদেশ দূতাবাস রিয়াদের ওয়েবসাইটে দেয়া তথ্যমতে, যেসকল প্রবাসীদের ইকামা কোম্পানির অধীনে নিবন্ধিত, এবং ইকামার মেয়াদ শেষ হয়ে যাবার কারনে এক্সিট ভিসা নিয়ে দেশে ফিরে যেতে পারছেন না, তারা বিশেষ আউট পাস নিয়ে এক্সিট ভিসা গ্রহণ করে দেশে ফিরতে পারবেন। এখন থেকে দূতাবাসে যাওয়া ছাড়াই অনলাইনেই এই আউট পাস এর জন্য আবেদন করতে পারবেন প্রবাসী বাংলাদেশীরা।

হুরুবপ্রাপ্ত বা পলাতকদের এক্সিট ভিসা পাওয়ার প্রক্রিয়াঃ
১/ রিয়াদে কফিল অবস্থিত, এমন হুরুবপ্রাপ্ত বা পলাতন হিসেবে রিপোর্ট করা হয়েছে, সেসকল প্রবাসী কর্মীদের অনলাইনে আবেদন করার পর দূতাবাসের প্রদত্ত এপয়েন্টমেন্ট অনুযায়ী নির্ধারিত দিনে দূতাবাসে এসে মূল ইকামা ও মেয়াদ সহ পাসপোর্টের কপি জমা দিতে হবে।

মূল ইকামাসহ আবেদন দূতাবাস জাওয়াজাত এর কাছে প্রেরণ করার পর জাওয়াজাত যখন এক্সিট ভিসা প্রদান করবে, তখন দূতাবাস আবেদনকারীকে জাওয়াযাত জাওয়াযাতে আবেদন প্রেরণ করার এক্সিট ভিসা প্রদান করলে আবেদনকারীকে সরবরাহ করা হবে।

২/ কফিল রিয়াদের বাইরের অবস্থিত, এমন হুরুবপ্রাপ্ত প্রবাসী কর্মীদেরআবেদনের পর দূতাবাসের দেয়া এপয়েন্টমেন্ট অনুযায়ী নির্ধারিত দিনে দূতাবাসে আসতে হবে। সেদিনই দূতাবাসের সুপারিশপত্র আবেদনকারীর হাতে সরাসরি দিয়ে দেয়া হবে। দূতাবাসের পত্র নিয়ে সংশ্লিষ্ট জাওয়াজাতে গিয়ে এক্সিট ভিসা সংগ্রহ করতে হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group