শিক্ষা নিউজ

রমজান উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি শুরু ২৩ মার্চ থেকে

৭ এপ্রিল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঈদের ছুটি শুরু হবে। আর রমজান উপলক্ষে মাধ্যমিকের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি শুরু হবে আগামী বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে। মঙ্গলবার (২১ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রাথমিক বিদ্যালয়ের ছুটি প্রসঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ উদ্দিন আহাম্মদ জানান, প্রাথমিক বিদ্যালয়ে রমজানের ১৫ দিন পর্যন্ত ক্লাস চলবে। এরপর ছুটি হবে। সরকারি ৬৫ হাজার স্কুলের ক্ষেত্রেই এই ছুটি প্রযোজ্য। তবে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন সংযুক্ত প্রাথমিক বিদ্যালয় এই ছুটির আওতায় পড়বে না।

স্কুলের ছুটি প্রসঙ্গ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ বলেন, বছরের শুরুতে ছুটির তালিকা স্কুলগুলোতে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ওই সূচি অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান রমজানের শুরু থেকেই বন্ধ থাকবে।

স্কুলের ছুটির তালিকা অনুযায়ী, আগামী বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে সরকারি-বেসরকারি স্কুলে রমজানের ছুটি শুরু হবে। এই ছুটি চলবে ২৭ এপ্রিল (বৃহস্পতিবার) পর্যন্ত। কলেজ ও কারিগরি প্রতিষ্ঠানগুলোতেও ছুটি শুরু হবে ২৩ মার্চ। আর মাদরাসায় রোজার ছুটি শুরু হবে বুধবার (২২ মার্চ)।রমজান ও ঈদ উপলক্ষে মাধ্যমিক বিদ্যালয় ২৩ মার্চ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group