শিক্ষা নিউজ

হাঁটার যেসব স্বাস্থ্য উপকারিতা রয়েছে জেনে নিন

হাঁটার যেসব স্বাস্থ্য উপকারিতা রয়েছে জেনে নিন সেগুলো নিম্নে দেয়া হয়েছে। নিয়মিত হাঁটার অভ্যাস করলে শরীরের বাড়তি মেদ কমে যায় নিশ্চিতভাবে।

নিয়মিত হাঁটলে ভালো রাখে

হাঁটা হার্ট ভালো রাখতে সহায়তা করে এবং করোনারি হার্ট ডিজিজের ঝুঁকি হ্রাস করে। এর জন্য সপ্তাহে পাঁচ দিন অন্তত ৩০ মিনিটের জন্য হাঁটা উচিত।

নিয়মিত হাঁটলে ক্যালোরি পোড়ায়

ক্যালোরি বার্ন করার জন্য অনেকেই ভারী বা জটিল ওয়ার্কআউট করে থাকেন। কিন্তু আপনি কী জানেন, কেবল হাঁটার মাধ্যমে সহজেই ওজন হ্রাস করতে পারেন।

নিয়মিত হাঁটলে এনার্জি বাড়ায়

দিনের বেশিরভাগ সময় শুয়ে কাটালে স্ট্যামিনা কমে যায়। তাই সবসময় শুয়ে না থেকে ঘরের মধ্যেই হাঁটাহাঁটি করে করা যায় এমন কাজ করুন। হাঁটা অক্সিজেন প্রবাহ বৃদ্ধি করে, নোরপাইনফ্রাইন এবং এপিনেফ্রিনের মতো হরমোনের স্তরকে উন্নত করে।

নিয়মিত হাঁটলে রক্তে সুগার কমায়

খাওয়ার পরে কখনই শুয়ে থাকবেন না বরং হাঁটাচলা করুন। কারণ খাওয়ার পরের হাঁটা রক্তে শর্করা হ্রাস করতে এবং হজমে উন্নতি করতে সহায়তা করে। খাবার পরের হাঁটা দুর্দান্ত অনুশীলন হিসাবেও কাজ করে যা আপনাকে ফিট রাখতে সহায়তা করবে।

নিয়মিত হাঁটলে উদ্বেগ দূর করে

বিভিন্ন গবেষণায় দেখো গেছে যে, উদ্বেগ থেকে মুক্তি পাওয়ার ক্ষেত্রে ১০ মিনিটের হাঁটা ৪৫ মিনিটের ব্যায়ামের মতোই কাজ করে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group