শিক্ষা খবরশিক্ষা নিউজ

প্রাথমিক বিদ্যালয়ে ঈদের ছুটি ১৯ দিন

প্রাথমিক বিদ্যালয়ে ঈদের ছুটি ১৯ দিন।সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২২ সালের ছুটির তালিকায় গ্রীষ্মকালীন ছুটি ১৬ থেকে ২৩ মে নির্ধারিত ছিল। শিক্ষকদের শ্রান্তি বিনোদন ছুটি দেওয়ার সুবিধার্থে আগে নির্ধারিত গ্রীষ্মকালীন ছুটি ১৬ থেকে ২৩ মের পরিবর্তে ২৮ জুন থেকে ৫ জুলাই সমন্বয় করে নির্ধারণ করা হলো। অফিস আদেশে আরও বলা হয়, আগামী ২৮ জুন থেকে ৫ জুলাই গ্রীষ্মকালীন ছুটি ও ৬ থেকে ১৬ জুলাই পর্যন্ত ঈদের এবং আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে বিদ্যালয়ে সরাসরি পাঠদান কার্যক্রম বন্ধ থাকবে।

ঈদের ছুটির সাথে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গ্রীষ্মকালীন ছুটির সমন্বয় করা হয়েছে। এর ফলে আগামী ২৮ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত মোট ১৯ দিন প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ থাকবে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) পরিচালক মনীষ চাকমা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, বুধবার মনীষ চাকমা স্বাক্ষরিত এক নির্দেশনায় এ অফিস আদেশ জারি করা হয়।

Eid holidays in primary schools are 19 days. In the list of holidays in government primary schools, summer holidays were fixed from 18 to 23 May. In order to facilitate the teachers’ leisure, the summer vacation has been fixed from 26th May to 5th July instead of 16th to 23rd May. The office order further said that direct teaching activities in schools will be closed from June 26 to July 5 for summer vacation and from July 6 to 17 on the occasion of Eid and Asadhi full moon.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group