শিক্ষা খবরশিক্ষা নিউজ

মাদরাসায় রমজান মাসে নিজস্ব রুটিনে ক্লাস চলবে

মাদরাসায় রমজান মাসে নিজস্ব রুটিনে ক্লাস চলবে।আগামী ২৬ এপ্রিল পর্যন্ত মাদরাসাগুলোকে ক্লাস চালানোর নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সে নির্দেশনা অনুসারে বিভিন্ন দাখিল, আলিম, ফাজিল ও কামিল মাদরাসায় স্ব স্ব রুটিন প্রণয়ন করে ক্লাস বা শ্রেণি কার্যক্রম পরিচালনা করার নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। মাদরাসার ক্লাস সরকার ঘোষিত অফিস সময়সূচি অর্থাৎ সকাল নয়টা থেকে বিকেল সাড়ে তিনটার সঙ্গে সংগতি রেখে নিতে হবে। মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। অধিদপ্তরের কর্মকর্তারা রাতেই আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

শনি থেকে বুধবার সকাল ৯টা ১৫ মিনিট থেকে বিকেল ৩টা ৩০ মিনিট পর্যন্ত মাদরাসাগুলোতে ক্লাস চলবে। সকাল ৯ টা ১৫ মিনিট থেকে ১১টা ৪০ মিনিট পর্যন্ত প্রথম ও দ্বিতীয় শ্রেণির ক্লাস হবে। আর ১১টা ৪৫ মিনিট থেকে বিকেল ৩টা ৩০ মিনিট পর্যন্ত তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস চলবে। তবে, দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১ টা ৪৫ মিনিট পর্যন্ত ক্লাসে বিরতি থাকবে। আর বৃহস্পতিবার তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির ক্লাস দুপুর ১টা ২০ মিনিট পর্যন্ত চললেও এরপর শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন সভায় অংশ নিতে হবে।

শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণে পবিত্র রমজান মাসে মাদরাসায় পাঠদান কার্যক্রম ২৬ এপ্রিল পর্যন্ত অব্যাহত থাকবে। এ লক্ষ্যে সরকার ঘোষিত অফিস সময়সূচির সাথে সংগতি রেখে ও বাস্তবতার আলোকে মাদরাসার স্ব স্ব রুটিন প্রণয়ন করে কামিল, ফাজিল, আলিম, দাখিল স্তরে শ্রেণি কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশ দেয়া হলো। গতকাল বৃহস্পতিবার রাতে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত সব মাদরাসায় ক্লাস নেয়ার নির্দেশনা দিয়ে আদেশ জারি করে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

The Ministry of Education has instructed the madrasas to conduct classes till April 26. According to the instructions, the Madrasa Education Department has been directed to conduct classes by conducting their own routines in different Dakhil, Alim, Fazil, and Kamil madrasas. Madrasa classes have to be kept in line with the office schedule announced by the government, i.e. from 9 am to 3:30 pm. An order in this regard has been issued by the Madrasa Education Department. Department officials confirmed the order overnight.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group