শিক্ষা খবরশিক্ষা নিউজ

১ এপ্রিল রাত থেকে স্কুল ও কলেজে নীলবাতি প্রজ্জলন

১ এপ্রিল রাত থেকে স্কুল ও কলেজে নীলবাতি প্রজ্জলন।আগামী শুক্রবার (১ এপ্রিল) রাত থেকে দুইদিন সব সরকারি বেসরকারি স্কুল ও কলেজের নীলবাতি প্রজ্জলন করতে হবে। শনিবার (২ এপ্রিল) ১৫ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে সব সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে এ নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে সব সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও মাঠ পর্যায়ের শিক্ষা অফিসে পাঠানো হয়েছে।

গত বৃহস্পতিবার শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা অফিসগুলোতে পাঠিয়েছে শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তরের চিঠিতে সব সরকারি বেসরকারি কলেজের অধ্যক্ষ, সরকারি-বেসরকারি স্কুলে প্রধান শিক্ষক, সব জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নান্দের চিঠির নির্দেশনা মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।আগামী ২ এপ্রিল বিশ্ব অটিজম সচেতনতা দিবস। দিবসটি উপলক্ষে সব স্কুল-কলেজে ১ এপ্রিল দিবগত রাত থেকে দুই দিন নীলবাতি প্রজ্জলনের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ চিঠি পাঠিয়েছে ন্যাশনাল একাডেমি ফর অটিজম এন্ড নিউরো-ডেভেলপমেন্টার ডিজএ্যাবিলিটিজ (নান্দ)।

Blue lights will be lit in schools and colleges from the night of April 1. All government and private schools and colleges will have to light blue lights for two days from next Friday (April 1) night. The Department of Secondary and Higher Education on Saturday (April 2) issued instructions to all public and private educational institutions on the occasion of the 15th World Autism Awareness Day. The department has informed the matter and sent it to all public and private educational institutions and field-level education offices.

 

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group