শিক্ষা খবরশিক্ষা নিউজ

মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস চলবে ২৬ এপ্রিল পর্যন্ত

মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস চলবে ২৬ এপ্রিল পর্যন্ত।সরকারি বেসরকারি মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানের ক্লাসও আসন্ন পবিত্র রমজান মাসে চলবে। শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত সব মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানকে স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষের পাঠদান কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়েছে। আদেশটি মাদরাসা শিক্ষা অধিদপ্তর ও কারিগরি শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে।

পবিত্র রমজান উপলক্ষে ৩ এপ্রিল থেকে ৮ মে পর্যন্ত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কথা ছিলো। গতকাল সোমবার মাধ্যমিক স্কুল ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ২৬ এপ্রিল পর্যন্ত ক্লাস চালিয়ে যাওয়ার নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। এদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোকে ২০ রমজান বা ২২ এপ্রিল পর্যন্ত ক্লাস চালিয়ে যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ক্ষতিগ্রস্ত হয়েছে। এ পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণে কারিগরি ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানে ২৬ এপ্রিল পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে পাঠদান অব্যাহত রাখার জন্য অনুরোধ করা হলো। ইতোমধ্যে পবিত্র রমজান মাসের সূচি প্রকাশ করেছে ইসলামীক ফাউন্ডেশন। সে সূচি অনুসারে ৩ এপ্রিল থেকে রমজান শুরুর কথা আছে। সে হিসেবে ২৬ এপ্রিল হবে ২৪ রমজান।

Classes in madrasas and technical educational institutions will continue till April 26. Classes in government and private madrasas and technical institutions will also continue in the coming holy month of Ramadan. The Ministry of Education has directed all madrasas and technical education institutes to continue teaching in the classrooms till April 26 to meet the learning deficit of the students. The order was issued by the technical and madrasa education department of the ministry on Tuesday. The order has been sent to the Madrasa Education Department and the Technical Education Department.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group