তথ্যপ্রযুক্তিশিক্ষা নিউজ

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে কিছু পদ্ধতি

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে কিছু পদ্ধতি।শুধু তথ্য আদান প্রদান নয়, ছবি, ভিডিওসহ নানা গুরুত্বপূর্ণ ফাইল শেয়ার করা হয় এখানে। এজন্য আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটির সুরক্ষা নিশ্চিত করা খুবই জরুরি। আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে কিছু পদ্ধতি অনুসরণ করতে পারেন। এতে আপনার ব্যক্তিগত তথ্য বেহাত হওয়ার ভয় থাকবে না।বর্তমানে সারাবিশ্বে কয়েক কোটি মানুষ ব্যবহার করছেন ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। ব্যক্তিগত চ্যাট তো আছেই অফিসের তথ্য আদান প্রদানের মতো গুরুত্বপূর্ণ কাজও করা হচ্ছে প্ল্যাটফর্মটিতে। এছাড়াও ছোট বড় সব ধরনের ব্যাবসায়িক প্রতিষ্ঠানও ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ।

Table of Contents

হোয়াটসঅ্যাপে রয়েছে একটি বিশেষ ফিচার যা ব্যবহার করলে শুধু আপনার কনট্যাক্টের সেভ থাকা নম্বর থেকে আপনার প্রোফাইল ছবি দেখা যাবে। এই জন্য হোয়াটসঅ্যাপ ওপেন করে সেটিংসে যান। এরপর প্রাইভেসি ওপেন করে প্রোফাইল ফটো অপশন বেছে নিন। এরপর মাই কন্টাক্ট অপশন বেছে নিতে হবে।

যে কোনো লিঙ্ক ওপেন করা থেকে বিরত থাকুন। প্রায় সব সোশ্যাল প্ল্যাটফর্ম থেকেই আপনার কাছে নিয়মিত অজানা লিঙ্ক আসতে থাকে। এই ধরনের অজানা লিঙ্কে কখনোই ক্লিক করবেন না। বেশিরভাগ সময় আপনার ডিভাইসে ম্যালওয়্যার ঢোকাতে এই ধরনের লিঙ্কগুলো পাঠায় হ্যাকাররা। যা আপনার ফোনের ক্ষতি করে দিতে পারে।

যদি ফোন হারিয়ে যায় তাহলে অন্য ডিভাইসে আপনার অ্যাকাউন্ট লগইন করুন। এরপর সেখান থেকে আগের ডিভাইসে লগইন করা অ্যাকাউন্টটি লগআউট করে দিন।

আপনার প্রোফাইল ছবি থেকে অনলাইন প্রতারকরা আপনার ক্ষতি করতে পারেন। আপনি যদি একই ছবি বিভিন্ন সোশ্যাল প্ল্যাটফর্মে ব্যবহার করে থাকেন তবে আপনার সম্পর্কে আরও অনেক তথ্য খুঁজে পেতে দেরি হবে না হ্যাকারদের।

টু-স্টেপ ভেরিফিকেশন ফিচার অন রাখুন। হোয়াটসঅ্যাপ লগইনের সময় সুরক্ষার অতিরিক্ত স্তর যুক্ত করতে টু-স্টেপ ভেরিফিকেশন অবশ্যই ব্যবহার করুন। সুরক্ষার অতিরিক্ত স্তর যুক্ত হওয়ার কারণে হ্যাকারদের হাত থেকে অ্যাকাউন্ট সুরক্ষিত রাখা সহজ হবে।

নিয়মিত কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লগ আউট করুন। অফিসে অনেকেই হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করেন। ভুলেও লগইন করে রাখবেন না। আপনার কাজ শেষ হলে লগআউট করে বের হন। লগইন করে রাখলে পরে তা অন্য কোন ব্যক্তি দেখে নিতে পারেন।

Here are some tips to help you keep your WhatsApp account secure. That’s why it’s important to ensure the security of your WhatsApp account. Here are some tips to help you keep your WhatsApp account secure. There will be no fear of your personal information being stolen. Currently, millions of people around the world are using the instant messaging app WhatsApp. There are private chats and important work is being done on the platform like exchanging office information. WhatsApp is also being used by all kinds of small and big businesses.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group