তথ্যপ্রযুক্তিশিক্ষা খবর

ফেসবুক ও ইনস্টাগ্রামে অটো ভিডিও বন্ধ করার উপায়

ফেসবুক ও ইনস্টাগ্রামে অটো ভিডিও বন্ধ করার উপায়।তবে অনেক সময়েই দেখা যায় যখন নিউজ ফিড স্ক্রল করছেন তখন অনেক ভিডিও সামনে আসে। আপনি হয়তো দেখতে চাচ্ছেন না কিন্তু আপনাআপনিই চালু হয়ে যায় ভিডিওগুলো। তবে মাঝে মাঝে বিব্রতকর পরিস্থিতিতেও পড়তে হয় ব্যবহারকারীরকে। আবার ডাটাও খরচ হয় বেশি। ফেসবুক ও ইনস্টাগ্রাম উভয় সাইটেই এই সমস্যায় পড়েন ব্যবহারকারীরা।

খুব সহজেই কিন্তু ফেসবুক, ইনস্টাগ্রামে ভিডিওর অটো প্লে হওয়া বন্ধ করতে পারেন। চলুন জেনে নেওয়া যাক কীভাবে খুব সহজেই বন্ধ করতে পারবেন। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম ব্যবহার করেন না এমন মানুষ কমই আছেন। সারাবিশ্বেই রয়েছে মেটার মালিকানাধীন এই সাইটগুলোর ব্যবহারকারী। দিন দিন ব্যবহারকারীর সংখ্যা বেড়েই চলেছে। দিনের বেশিরভাগ সময়ই কাটাচ্ছেন ফেসবুক স্ক্রল করতে করতে।

ফেসবুকের ক্ষেত্রে
ফোনে ফেসবুক অ্যাপ খুলে সেটিংস এবং প্রাইভেসিতে যান।
সেখানে মিডিয়া অ্যান্ড কন্ট্রাক্টস অপশন ক্লিক করে ভিডিওস অ্যান্ড ফটোতে যান।
সেখানে‘নেভার অটো প্লে ভিডিও’ অপশনে ক্লিক করলেই ভিডিও আপনাআপনি চালু হওয়া বন্ধ হয়ে যাবে।

ইনস্টাগ্রামের ক্ষেত্রে
ইনস্টাগ্রামে এর জন্য নির্দিষ্ট কোনো অপশন নেই। তবে কিছু কৌশল অবলম্বন করতে পারেন। আপনার ফোনের ‘ডেটা সেভার’ অন করে রাখুন। এর ফলে ইনস্টাগ্রামের ফিড স্ক্রল করার সময় সামনে কোনো ভিডিয়ো এলেও তা চালু হবে না আপনাআপনি। যতক্ষণ না ইউজার নিজের ওই ভিডিও চালু করছে ততক্ষণ তা চালু হবে না। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ঢুকে সেটিংস অপশনে যান। সেখান থেকে অ্যাকাউন্ট অপশন বেছে নিন। এরপর সেলুলার ডাটা ইউজ, এরপর ডাটা সেভার অপশন অন করে দিন।

How to turn off auto video on Facebook and Instagram. However, many times it is seen that when scrolling the news feed, many videos come forward. You may not want to see it, but the videos automatically turn on. However, sometimes the user also has to face embarrassing situations. Data also costs more. Users on both Facebook and Instagram have this problem.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group