পরীক্ষাপরীক্ষার ফরম পূরণ

২০২২ সালের এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরু

২০২২ সালের এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরু।এবার বিজ্ঞান বিষয়ের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি ১ হাজার ৬১৫ টাকা এবং ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগে ১ হাজার ৪৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে। পরীক্ষার্থীদের বেতন ও সেশনচার্জ হিসেবে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত পরিশোধ করতে হবে। কোনো শিক্ষার্থীর নবম ও দশম শ্রেণির সর্বমোট ২৪ মাসের বেশি বেতন নেওয়া যাবে না। রেজিস্ট্রেশনের মেয়াদ থাকা সাপেক্ষে জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ আবশ্যিক ও নৈর্বাচনিক বিষয়ের এক থেকে চারটি বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশ নিতে পারবেন। এজন্য ব্যবহারিক ছাড়া ৩৫০ টাকা আর ব্যবহারিকসহ ফি নির্ধারণ করা হয়েছে ৪০০ টাকা।

চলতি বছরের এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের ফরম পূরণ আজ শুরু হয়েছে। যা চলবে ২৪ এপ্রিল পর্যন্ত। তবে শিক্ষার্থীরা অনলাইনে ফি জমা দিতে পারবেন ২৫ এপ্রিল পর্যন্ত। বুধবার (১৩ এপ্রিল) সকালে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, আজ সকাল ১০টা থেকে অনলাইনে ফরম পূরণ শুরু হয়েছে। আগামী ২৪ এপ্রিল পর্যন্ত শিক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন। তবে ফি জমা দেওয়া যাবে ২৫ এপ্রিল পর্যন্ত। আগামী ১৯ মে তাদের প্রস্তুতিমূলক পরীক্ষা শুরু হবে।

Forms for SSC and Dakhil candidates for 2022 have started to be filled. This time the registration fee for science students has been fixed at Tk 1,615 and for business education and humanities at Tk 1,495. Candidates will have to pay salary and session charges till 31st December 2021. No student in the ninth and tenth classes can be paid for more than 24 months in total. Students who have failed in one to four subjects of compulsory and elective subjects including GPA development candidates will be able to take part in this examination subject to the registration period. For this, the fee has been fixed at 350 rupees without practical and 400 rupees with practical.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group